‘পৃথিবী এখনও সুন্দর’, মানুষের মন ভাল করতে এগিয়ে এলেন রহমান

আপডেট: এপ্রিল ২৪, ২০২১
0

অস্কারজয়ী গায়ক এ আর রহমান ইনস্টাগ্রামে ভিডিও আপলোড করে লিখলেন, ‘আপনাদের মন হালকা করতে আমরা সকলে এক জোট হয়েছি। তাই বলছি, আশা হারাবেন না। পৃথিবীতে এখনও সৌন্দর্য রয়েছে’।

প্রকাশ পেল ‘৯৯ সংস’-এর সুরেলা ঝলক। চেন্নাইয়ের আকাশের তলায় প্রাণ খোলা গানে সমস্ত মন খারাপ যেন কোথায় উড়ে গেল। ছাদ থেকে পাশের বাড়িগুলির ছাদ দৃশ্যমান। ছাদের উপরে বড় করে লেখা, ‘৯৯ সংস’।

তাকে ঘিরে দাঁড়িয়ে রয়েছেন ১৩-১৪ জন সঙ্গীতশিল্পী। সকলকে এক জোট করেছেন অস্কারজয়ী সুরকার এ আর রহমান।

‘রং দে বসন্তী’র মূল গান, ‘শিবাজী: দ্য বস’-এর ‘বল্লেইলাক্কা’ ছাড়াো ‘৯৯ সংস’ ছবির ‘ও আশিকা’র মতো জনপ্রিয় গানগুলি নিয়ে তৈরি হয়েছে এক সুরেলা আমেজ। চেন্নাইয়ের এক আবাসনের ছাদে দৃশ্যায়িত হয়েছে এই ভিডিয়োটি।

বজায় ছিল সামাজিক দূরত্ব। কারও হাতে শুধু মাইক্রোফোন, কারও হাতে বাদ্যযন্ত্র। ভিডিয়োর শুরুতে সকলে মিলে র‌্যাপ করলেন। তার পরে বাকি গানে ঢুকলেন।

‘৯৯ সংস’ ছবিটি মুক্তি পেয়েছে চলতি মাসেই। ছবিটির প্রযোজনা এবং সঙ্গীত পরিচালনার দায় ভার ছিল এ আর রহমানের কাঁধে। কেবল তাই নয়, ছবিটির কাহিনিতেও অংশগ্রহণ রয়েছে তাঁর। লাতিন অভিনেত্রী এডিলডি ভারগাস এবং এহান ভট্ট অভিনীত এই ছবি দিয়েই হাতেখড়ি পরিচালক বিশ্বেস কৃষ্ণমূর্তির।

হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেয়েছে এই ছবি। অভিনয় করার জন্য নায়ক এহানকে রহমানের প্রতিষ্ঠানে যোগদান করতে হয়েছিল। সমস্ত বাদ্যযন্ত্র সম্পর্কে জ্ঞান অর্জন করতে বলা হয়েছিল তাঁকে। যাতে তাঁর চরিত্র আরও বিশ্বাসযোগ্য হতে পারে।