“প্রতিবাদ নয় প্রতিরোধের আহবান” সাম্প্রদায়িক অপশক্তির বিচার দাবী

আপডেট: অক্টোবর ২৩, ২০২১
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: দেশজুড়ে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে পার্বত্য জেলা খাগড়াছড়ি। সাম্প্রদায়িক হামলার ঘটনার সাথে জড়িতদের কোন ভাবে ছাড় নয়,প্রতিরোধের ডাক দিয়ে খাগড়াছড়িতে মানববন্ধন,গণঅবস্থান ও মৌন মিছিল করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ।

শনিবার (২৩ অক্টোবর ২১) সকালে খাগড়াছড়ি শহরের শাপলা চত্বরে আয়োজিত কর্মসূচীতে সংগঠনটির পক্ষ থেকে যেকোন স্থানে হামলা হলে প্রতিবাদ নয়, প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান বক্তারা। এছাড়াও জাতীয় রাজনৈতিক দলের একে অপরের উপর দোষারোপের রাজনীতি বন্ধ করে দুর্গাপূজার প্রতিমা,মন্দির,হিন্দুদের ঘর-বাড়ী ভাংচুর, লুটপাট,অগ্নিসংযোগ, ধর্ষন ও হত্যার অভিযোগ এনে ঘটনায় জড়িত সাম্প্রদায়িক অপশক্তি ও জড়িত সন্ত্রাসীদের বিচারের দাবী জানান নেতৃবৃন্দরা।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার আহবায়ক সজল বরন সেন এর সভাপতিত্বে পরিমল ধর’র সঞ্চালনায় খাগড়াছড়ির জাগো হিন্দু পরিষদের সভাপতি তুষার কান্তি ধর এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে মানববন্ধনে বক্তৃতা রাখেন,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মণীন্দ্র লাল ত্রিপুরা, সদস্য সচিব তাপন ত্রিপুরা, গীতা সংঘ ত্রিপুরা সনাতনী কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অর্পন বিকাশ ত্রিপুরা,সনাতন সমাজ কল্যান পরিষদের সদর সভাপতি সুজিত দাশসহ অনুষ্ঠানে সনাতন সম্প্রদায়ের মানুষ এতে অংশ নেয়।

এতে সাম্প্রতিক সময়ের কুচক্রি মহল দেশে অরাজকতা পরিস্থিতি সৃষ্টি করে ফাঁয়গা হাঁসিলের চেষ্টায় উদ্বিগ্ন-উৎকষ্ঠা প্রকাশ করে সংগঠিত সকল ঘটনার বিচার ও দোষীদের শাস্তির দাবী জানানো হয় এতে। পরে মানববন্ধন শেষে মৌন মিছিল হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি