প্রধানমন্ত্রীর খাদ্য উপহার পাচ্ছে খাগড়াছড়ির ১০হাজার পরিবার

আপডেট: জুলাই ৬, ২০২১
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: মহামারী করোনা পরিস্থিতিতে অসহায়,দুস্থ ও কর্মহীনদের মাঝে খাগড়াছড়িতে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য সামগ্রী উপহার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার(০৬ জুলাই) সকাল ৯ টায় সদরের পৌর এলাকার শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয়,গোলাবাড়ী ইউনিয়ন পরিষদ,মাটিরাঙ্গা,গুইমারা,মানিকছড়ি,লক্ষীছড়ি ও রামগড়ে অসহায়দের মাঝে ত্রাণ তুলে দেন শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

প্রধান অতিথি বলেন, করোনা মহামারি কারণে জেলার অনেক পরিবার অসহায় হয়ে পড়েছে। তাদের মুখে হাঁসি ফুটাতে আমাদের এই কার্যক্রম চালু হয়েছে। কেউ যেনো না খেয়ে থাকে। সকলে ভালোভাবে খেয়ে জীবন যাপন করতে পারে সে লক্ষ নিয়ে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, করোনা থেকে রক্ষা পেতে নিরাপদে থাকতে মাস্ক ব্যবহার,সচেতনতা বৃদ্ধি,সামাজিক দুরত্ব বজায় রাখাসহ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার বিকল্প নেই। তবেই পাহাড়ের মানুষ মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তি লাভ করতে পারবে। সচেতন না হলে করোনা থেকে কেউ রক্ষা পাবেনা বলে তিনি হুশিয়ার করেন সকলকে।

করোনা যখন জেঁকে বসেছে পার্বত্য এই জেলায় তখনি লকডাউনে কর্মহীন অসহায় ও দুস্থদের খাদ্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ। প্রধানমন্ত্রীর নির্দেশে এ জেলায়ও অসহায় কোন মানুষ যেন না খেয়ে থাকতে না হয় সে লক্ষ্যে মাঠ পর্যায়ে কাজ করছে আওয়ামীলীগ,খাগড়াছড়ি জেলা পরিষদসহ সকল প্রশাসন।

খাগড়াছড়ি বিভিন্ন উপজেলায় ৬ হাজার পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। সে সাথে চলমান কার্যক্রম মোট এরই মধ্যে ১০ হাজার পরিবারের হাতে খাদ্য উপহার তুলে দেওয়া হবে বলে জানা যায়। খাদ্য সামগ্রী (ত্রাণ) প্যাকেজে প্রতি পরিবারকে চাউল ১০ কেজি, ডাউল ১ কেজি, পেয়াজ ১ কেজি, লবন ১ কেজি, সয়াবিন তৈল ১ কেজি ও আলু ২ কেজি তুলে দেওয়া হয়।

এঈক খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা কংজরী চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, আওয়ামীগ নেতা ও জেলা পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী,এড. আশুতোষ চাকমা,এমএ জব্বার,রেম্রাচাই চৌধুরী,খোকনেশ^র ত্রিপুরা,শুভ মঙ্গল চাকমা,মেমং মারমা,মাঈন উদ্দিন,হিরণ জয় ত্রিপুরা,শতরূপা চাকমা,শাহিনা আক্তার,সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ^জিৎ রায় দাশ,যুব মহিলা আওয়ামীলীগ নেত্রী ফারজানা আজম,রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ^ প্রদীপ ত্রিপুরা এতে অংশ নেয়। এছাড়াও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে স্ব-স্ব উপজেলার ইউএনও,ওসিসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি