প্রিন্স হ্যারি এবং মেঘানকে পুলিশ মাসে নয়বার ফোন করে আর সুরক্ষা দেয়ার জন্য বিল চায়

আপডেট: এপ্রিল ৯, ২০২১
0

পুলিশকে কয়েক মাসের মধ্যে সাসেক্সের ক্যালিফোর্নিয়ার বাড়িতে ডিউক ও ডুচেসকে নয় বার ডেকেছিলো। হ্যারি ও মেগান বৃহস্পতিবার এ তথ্য প্রকাশ করেছেন। এই দম্পতিরা অভিযোগ করে করেন যে, চব্বিশ ঘন্টা পুলিশ তাদের সুরক্ষা ছিনিয়ে নিচ্ছে এবং তাতে তারা বেশ উদ্বিগ্ন।

গত জুলাইয়ে দম্পতি মন্টিটোতে, সান্তা বারবারায় এই সম্পত্তি স্থানান্তরিত হওয়ার পরে, সান্তা বারবারা কাউন্টি শেরিফের অফিস ফোন অনুরোধ, অ্যালার্ম অ্যাক্টিভেশন এবং সম্পত্তি অপরাধ হিসাবে তালিকাভুক্ত কলগুলিতে সাড়া দিয়েছে।

ফ্রিডম অফ ইনফরমেশন আইন অনুসারে প্রাপ্ত তথ্যটি এই দম্পতি অপরা উইনফ্রেয়ের সাথে টেলিভিশন সাক্ষাত্কারে তাদের সুরক্ষা শঙ্কা প্রকাশ করার পরে প্রকাশ করা হয়েছিল।

৩৯ বছর বয়সী ডাচেস প্রকাশ করেছিলেন যে তিনি রয়্যাল পরিবারকে তাঁর স্বামীর ব্যক্তিগত সুরক্ষা
কর্মকর্তাদের হত্যার হুমকির মুখোমুখি হওয়ার সতর্ক করে দিয়ে চিঠি লিখেছিলেন।

তিনি অভিযোগ করেছিলেন যে তাদের ছেলে আর্চিকে কোনও উপাধি থেকে বঞ্চিত করা তার নিরাপত্
তা এবং ঝুঁকি নিয়েছে এবং বলেছে যে সিদ্ধান্তের জন্য কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি।রাজকীয় এবং ভিআইপি সুরক্ষা তদারকির দায়িত্বে নিয়োজিত সরকারী সংস্থার একটি বৈঠকের পরে সাসেক্সীয়দের জন্য ইউকে পুলিশ সুরক্ষা প্রত্যাহার করা হয়েছিল।

ওয়েলসের যুবরাজ তার নিজের পকেট থেকে বিলটি বের করতে অস্বীকৃতি জানালেন।

ডিউক স্বীকার করেছেন যে তিনি “কখনই ভাবেননি” যখন তারা রাজতন্ত্র থেকে বিচ্ছিন্ন হয়ে পড়লে তখন তিনি তার সুরক্ষাটাও থাকবে না।

তিনি বলেছিলেন: “আমি এই অবস্থানেই জন্মেছি যে আমি ঝুঁকি উত্তরাধিকারসূত্রে পেয়েছি , সুতরাং এটি আমার জন্য একটি ধাক্কা।”এই দম্পতি এখন তাদের গুরুত্বপূর্ণ সুরক্ষা বিল নিজেরাই প্রদান করে। ব্যয়টি এত বেশি যে নেটফ্লিক্স এবং স্পটিফাইয়ের মতো সংস্থাগুলির সাথে লোভনীয় ব্যবসায়িক ব্যবসায়ের সন্ধানের তাদের সিদ্ধান্তের মূল কারণ বলে মনে করা হয়।

গত জুলাইয়ে দম্পতিরা লস অ্যাঞ্জেলেস থেকে মনটিকোতে চলে আসার পরে কর্মকর্তাদের তাদের বাড়িতে চারবার ডেকে আনা হয়েছিল, যেখানে মহামারীটি শুরু হওয়ার পরে কানাডা ছেড়ে যাওয়ার পরে তারা অস্থায়ীভাবে বসবাস করেছিলেন।

একটি কলকে ফোন অনুরোধ হিসাবে তালিকাবদ্ধ করা হয় অন্যদিকে অন্যটিকে “অ্যালার্ম অ্যাক্টিভেশনস” হিসাবে লেবেলযুক্ত করা হয় এবং সমস্তটি খুব ভোরের প্রথম দিকে ঘটে।