প্রেমের ফাঁদে ফেলে অশ্লীল ভিডিও ও ছবি ধারণ করায় যুবক গ্রেফতার

আপডেট: জুলাই ১০, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ ফেসবুকে পরিচয়ের সূত্রধরে বগুড়ার এক তরুণীর অশ্লীল ভিডিও ও ছবি ধারণ করে ভাইরাল করার হুমকি দিয়ে হয়রানী করায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন’ ফেসবুক পেইজে অভিযোগের প্রেক্ষিতে ওই যুবককে গাজীপুর থেকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার জিএমপি’র সহকারি কমিশনার (গোয়েন্দা-উত্তর) রিপন চন্দ্র সরকার এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতের নাম- আশরাফুল ইসলাম সাইফ (২২)। সে কিশোরগঞ্জের কটিয়াদী থানাধীন নাগেরগ্রাম এলাকার মোহাম্মদ আলীর ছেলে।

জিএমপি’র সহকারি কমিশনার রিপন চন্দ্র সরকার জানান, গাজীপুর মহানগরীর টঙ্গী পশ্চিম থানাধীন খাঁ-পাড়া রোডের উত্তর আউচপাড়া এলাকার বাসায় থাকে সাইফ। গত জানুয়ারি মাসে তার সঙ্গে ফেসবুকে পরিচয় হয় বগুড়ার শেরপুরের এক তরুণীর। পরিচয়ের সূত্রধরে তাদের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এ সম্পর্কের জেরে ভিডিও কলের মাধ্যমে তাদের মাঝে কথাবার্তার সময় ওই তরুণীর অশ্লীল ভিডিও ও ছবি ধারণ করে সাইফ। পরবর্তীতে ধারণ করা তরুণীর অশ্লীল ভিডিও ও ছবি ভাইরাল করার হুমকি দিয়ে হয়রানী করতে থাকে। উপায়ন্তর না পেয়ে সাইবার স্পেসে হয়রানির শিকার ওই নারী পুলিশের ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন’ ফেসবুক পেইজে অভিযোগ করলে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

এ ব্যাপারে ভিকটিম তরুনী বগুড়ার শেরপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন। পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় গোপন তথ্যানুসন্ধান চালিয়ে গাজীপুরে যুবকটির অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। এরপ্রেক্ষিতে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গাজীপুর মেট্রোপলিটন পুলিশকে অনুরোধ জানানো হয়। বুধবার পুলিশ টঙ্গী পশ্চিম থানা এলাকা হতে সাইফকে গ্রেফতার করে। এসময় তারকাছ থেকে সাইবার অপরাধ কাজে ব্যবহৃত মোবাইল ও সিম জব্দ করা হয়। এ ব্যাপারে টঙ্গী পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।