ফটিকছড়ি উপজেলা বিএনপি’র বিরোধ তুঙ্গে প্রতিনিধি সভা গোপনে অনুষ্ঠিত হওয়ার অভিযোগ

আপডেট: জানুয়ারি ১৮, ২০২২
0

চট্টগ্রাম প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির উদ্দ্যগে সাংগঠনিক কাজের অংশ হিসেবে জেলার সাতটি উপজেলা ও নয়টি পৌরসভা বিএনপি’র সাথে প্রতিনিধি সভা আয়োজন করেন চট্টগ্রাম উত্তর জেলার বিএনপি’র আহ্বায়ক কমিটি।

তারই ধারাবাহিকতায় গত ২১ ডিসেম্বর ফটিকছড়ি উপজেলা বিএনপি ও পৌরসভা বিএনপির প্রতিনিধি সভার আয়োজন করা হয়। এতে সভাস্থলে ফটিকছড়ি উপজেলা বিএনপি’র প্রত্যেকটা ইউনিটের সভাপতি – সাধারণ সম্পাদক সহ তৃণমূলের নেতা-কর্মীরা উপস্থিত হয়। সভা শুরু হওয়ার এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সেদিন হামলায় বেশ কয়েক জন গুরুতর আহত হয়। পরিস্থিতি উত্তেজিত হয়ে যাওয়ায় পরিস্থিতিকে শান্ত করার লক্ষ্যে উপস্থিত কেন্দ্রীয় নেতারা সভা স্থগিত করে দেয়।

আজ ১৭ জানুয়ারি পূর্ব নির্ধারিত ফটিকছড়ি উপজেলা বিএনপি ও পৌরসভা বিএনপির প্রতিনিধি সভা কাজীর দেউরী নাসিমন ভবনে অনুষ্ঠিত হয়। তবে এতে ফটিকছড়ি উপজেলা বিএনপির আহবায়ক সরোয়ার আলমগীরকে উক্ত অনুষ্ঠানে দাওয়াত দেওয়া হয়নি বলে অভিযোগ করেন।

সরোয়ার আলমগীর এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন আমি চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এবং ফটিকছড়ি উপজেলা বিএনপির আহবায়ক হওয়া সত্ত্বেও আমাকে উক্ত অনুষ্ঠানে দাওয়াত দেওয়া হয়নি। আমি ওমরাহ করতে গেলে ও গত শনিবার সকাল দশ-টায় হযরত শাহ্ আমানত বিমানবন্দরে অবতরণ করি যথারীতি আমি শনিবার থেকে দেশেই আছি। দেশে থাকা সত্ত্বেও আমাকে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক জনাব গোলাম আকবর খোন্দকার দাওয়াত দেয়নি যা আমি কিছুটা মর্মাহত হয়েছি।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ডাঃ খুরশীদ জামিল এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন আমি কোভিড-১৯ আক্রান্ত বর্তমানে আমি বাসায় আইসোলেশনে আছি তাই যেতে পারিনি। এই ব্যাপারে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও ফটিকছড়ি উপজেলা বিএনপির একাংশের সভাপতি সালাউদ্দিন আহমেদ এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন আজকের প্রোগ্রামে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য কর্ণেল আজিম উল্লাহ বাহার আমাকে আগেই অবিহিত করেন এবং আজকের অনুষ্ঠান থেকেও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক জনাব গোলাম আকবর খোন্দকার আমাকে ফোন করেন কিন্তু আমি শারীরিক অসুস্থতার কারণে উক্ত প্রতিনিধি সভায় আমি যেতে পারিনি। চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি আহবায়ক কমিটির আরেক সদস্য কাঞ্চন চেয়ারম্যান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি এবং এসএমএস কোনো রিপ্লাই দেয়নি।

অভিযোগের সত্যতা সম্পর্কে চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ব্যস্ত আছেন বলে জানান শীর্ষ খবর কে ।

এই ব্যাপারে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি আহবায়ক গোলাম আকবর খোন্দকার এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান যারা অভিযোগ করেছেন ব্যাপারটা সঠিক নয়। তিনি আরো বলেন ডাঃ খুরশিদ জামিল করোনা আক্রান্ত হয়ে বর্তমানে আইসোলেশন এ আছে তিনি কিভাবে প্রতিনিধি সভায় অংশগ্রহন করবেন।

সালাউদ্দিন সাহেব ও অসুস্থতার কারণে প্রতিনিধি সভায় অংশগ্রহণ করতে পারেননি। আমি নিজেও অনুষ্ঠান স্থল থেকে তাকে ফোন করেছিলাম কিন্তু তিনি অসুস্থতার কারনে আসেননি।

সরোয়ার আলমগীর ব্যাপারে তিনি বলেন, তিনি তো দেশে ছিলেন না তিনি কিভাবে আসবেন।