ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যা বন্ধে আন্তর্জাতিক হস্তক্ষেপ দাবি: হাসানুল হক ইনু এমপি

আপডেট: মে ১৫, ২০২১
0

ফিলিস্তিনি নিরস্ত্র জনগণের উপর ইসরাইলি নির্বিচার বোমা হামলা ও গণহত্যা এবং ফিলিস্তিনে ইসরাইলি জবরদখল বন্ধের দাবিতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আজ ১৫ মে ২০২১ শনিবার সকাল ১১টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন-সমাবেশ-বিক্ষোভ মিছিল করেছে।

জাসদ ঢাকা মহানগর জাসদের যুগ্ম সমন্বয়ক নুরুল আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, শ্রমিক জোট সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা মো. আনোয়ার হোসেন, মহানগর জাসদ নেতা ইদ্রিস ব্যাপারি, ইদ্রিস আলী, এড. মহিবুর রহমান, মফিজুর রহমান বাবুল, ছাত্রলীগ(হা-ন) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাশেদুল হক ননী প্রমূখ।

মানববন্ধন ও সমাবেশে সমবেত জনতার উদ্দেশ্যে ভাষণে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ফিলিস্তিনে নিরীহ জনগণের উপর ইসরাইলি হামলা ও গণহত্যা এবং ফিলিস্তিনে ভুমি দখল ও সম্প্রসারণ বন্ধ দ্রুত পদক্ষেপ গ্রহণ এবং জাতিসংঘ প্রস্তাব অনুযায়ী অবিলম্বে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জাতি সংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানান। তিনি ফিলিস্তিনিদের উপর ইসরাইলি গণহত্যার বিষয়ে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলির ন্যাক্কারজনক সাফাই গাওয়ার তীব্র নিন্দা জ্ঞাপন করেন। তিনি ফিলিস্তিনিদের মুক্তির সংগ্রামের প্রতি জাসদের সংহতি পূনর্ব্যক্ত করেন।
মানববন্ধন ও সমাবেশশেষে জাসদ বিক্ষোভ মিছিল করে।