ফিলিস্থিনে ইসরায়েলী গণহত্যা বন্ধের দাবী লেবার পার্টির

আপডেট: মে ১৬, ২০২১
0

ফিলিস্থিনে আল আকসা মসজিদ ও জনবসতিপুর্ন এলাকা, এপি-আল-জাজিরা কার্যালয়ে বোমা হামলা ইসরায়েলী বাহীনির রাষ্ট্রীয় সন্ত্রাস নৈরাজ্য ও নির্বিচারে গণহত্যা বন্ধে আর্ন্তজাতিক মানবতাবাদী রাষ্ট্র ও মানবধিকার সংস্থ্যার হস্তক্ষেপ কামনা করে বাংলাদেশ লেবার পার্টি।

আজ (১৬ মে) বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান এক বিবৃতিতে বলেন, ইসরায়েলী বাহীনির বর্বোচিত ও নৃশংস হামলায় গোটা বিশ্ববাসী হতবাক হয়েছে। লেবার পার্টি বাংলাদেশের ১৮ কোটি শান্তি প্রিয় জনগনের পক্ষ থেকে ইসরায়েলের রাষ্ট্রীয় আগ্রাসনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ইসরায়েলী বাহীনির সন্ত্রাসীকর্মকান্ডে আরব লীগ, ওআইসির নীরব ভূমিকার ও জাতিসংঘের নীরবতার নিন্দা জানিয়ে বলেন, বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হয়ে মুসলিম উম্মাহর স্বাধীনতা, সংহতি ও মানবাধিকার সুরক্ষা ও বায়তুল মুকাদ্দাস এবং জেরুজালেম মুক্ত করণে বিকল্প জোট গঠন সময়ের দাবী।

স¤প্রতি ইসরায়েলী বাহিনী কর্তৃক মসজিদে আকসায় মুসলমানদের পবিত্র তারাবির নামাজ চলাবস্থায় অতর্কিত গুলিবর্ষণ এবং ন্যাক্কার জনক সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে আন্তর্জাতিক আদালতের মাধ্যমে সুষ্ঠু বিচার দাবি করেন।

ফিলিস্তিনে ইসরাঈলের সন্ত্রাসী বাহিনী নিরস্ত্র মুসলমানদের উপর অতর্কিত গুলি বর্ষণ করে শত শত মুসলমানকে নিহত করেছে, পবিত্র আকসাকে রক্তাক্ত করেছে। স্পষ্টত এ হামলা মুসলমানদের ধর্মীয় অধিকারের উপর অনাধিকার হস্তক্ষেপ এবং মানবাধিকারের লংঘন।