ফুল আপনার ত্বকে আনবে ফুলের মতোই জেল্লা

আপডেট: জুন ১, ২০২২
0

ফুল আপনার ত্বকে আনবে ফুলের মতোই জেল্লা! বাড়িতেই বানান গোলাপ, পদ্ম, জুঁইয়ের ফেসপ্যাক

দাগহীন উজ্জ্বল ত্বক (Glowing Skin) পুরুষ মহিলা সকলেই চান। তবে আজকালকার দিনে রূপচর্চা (Beauty) মানেই দামি দামি সমস্ত ক্রিম আর কেমিক্যাল। এতে সাময়িকভাবে সৌন্দর্য বৃদ্ধি পেলেও আদতে লাভ কতদূর হয় সে ব্যাপারে অনেকেরই সন্দেহ রয়েছে।

ত্বক ভালো রাখার জন্য স্বাস্থ্যকর খাওয়ার খাওয়াটাও খুব জরুরি। ফুল দেখতে ভালোবাসেন না এমন মানুষ নেই। ওমন সুন্দর জিনিস দেখলেই যেন মন ভালো হয়ে যায়। ভাবুন তো কেমন হবে যদি আপনার ত্বকও ওমন ফুলের মতো গ্লো করে। সত্যিকারের ফুল কিন্তু ত্বকে আনে অদ্ভুত জেল্লা। তাই গোলাপ, জুঁই, পদ্ম দিয়ে বাড়িতেই এভাবে ফেসপ্যাক বানিয়ে ব্যবহার করলে পাবেন ঝলমলে সুন্দর ত্বক।

গোলাপের ফেসপ্যাক (Rose Face pack)-

গোলাপ জল, পাপড়ি, আতর সবই রূপচর্চার খুবই গুরুত্বপূর্ণ উপাদান। এই গোলাপের নির্যাস দিয়ে তৈরি ফেস প্যাকে আছে ভিটামিন আর অ্যান্টি-অক্সিডান্ট রয়েছে যা খুবই ভালো ত্বকের পক্ষে। গোলাপের পাপড়ি বেটে এতে এক চামচ গ্লিসারিন, এবং এক চামচ দুধ মিশিয়ে মিশ্রণটি মুখে লাগিয়ে মিনিট ৩০ রাখতে হবে।


পদ্মের ফেসপ্যাক (Lotus face pack)-

মুখের বলিরেখা, ফাইন লাইন কমাতে পদ্ম ম্যাজিকের মত কাজ করে। সামান্য জল নিয়ে পদ্মের পাপড়ি ভালো করে পেস্ট করে নিতে হবে। এবার ওর সঙ্গে একচামচ মুসুর ডাল বাটা আর এক চামচ দুধ মিশিয়ে প্যাক বানিয়ে মাসে একবার ব্যবহার করতে হবে।