বকেয়া বেতন ভাতার দাবীতে গাজীপুরে পোষাক শ্রমিকদের বিক্ষোভ,সড়ক অবরোধ

আপডেট: জুন ১০, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে বকেয়া বেতন ভাতাসহ বিভিন্ন দাবীতে এক পোষাক কারখানার শ্রমিকরা অবস্থান ধর্মঘট,বিক্ষোভসহ সড়ক অবরোধ করেছে। মহানগরের ধানগবেষণা গেইট এলাকায় স্টাইল ক্রাফ্ট পোষাক কারখানায় বৃহস্পতিবার সকালে শ্রমিকদের অবরোধে জয়দেবপুর-চান্দনা চৌরাস্তা সড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

পুুলিশ ও শ্রমিকরা জানায়, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে শ্রমিকরা তাদের মে মাসের পূর্ণ বেতন, মাতৃত্বকালীন ভাতা, পূর্বের বকেয়া ও বাৎসরিক ছুটিসহ বিভিন্ন পাওনাদির দাবী কর্তর্ৃপক্ষের নিকট দাবী জানিয়ে আসছিল। বুধবার কারখানার মালিক পক্ষ শ্রমিকদের পাওনাদি পরিশোধ ও বিভিন্ন দাবী পূরনের কোন আশ্বাস না দিয়ে চলে যায়। এতে শ্রমিকদের মাঝে অসন্তোষ ছড়িয়ে পড়ে।

বৃহস্পতিবার সকালে ৮টার দিকে শ্রমিকরা কারখানায় এসে কাজে যোগদান না করে এক ঘন্টা কারখানার ভিতরে অবস্থান ধর্মঘট পালন করে। কতৃপক্ষের সাড়া না পেয়ে সকাল ৯টার দিকে শ্রমিকরা ধাণগবেষণা গেইট এলাকায় জয়দেবপুর-চৌরাস্তার সড়কে এসে ভিক্ষোভ ও সড়কে অবরোধ সৃষ্টি করে। এতে ওই সড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। সংবাদ পেয়ে গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। কর্তৃপক্ষের কোনো সাড়া না পেয়ে এ প্রতিবেদন লেখার সময় বেলা ১২টা পর্যন্ত কারখানার সামনে ও সড়কে শ্রমিকরা অবস্থান করছিল।

এরআগে গত ঈদের ছুটির আগে এপ্রিল মাসের বেতন ভাতা ও ঈদবোনাস পরিশোধের দাবিতে ওই কারখানার শ্রমিকরা আন্দোলনে নামে। তখন শ্রমিকদের আন্দোলনের মুখে আংশিক পাওনাদি পরিশোধ করা হয়। এ ব্যাপারে কারখানা কতৃপক্ষের কারো বক্তব্য পাওয়া যায়নি।
###
মোঃ রেজাউর বারী বাবুল
গাজীপুর
১০/০৬/২০২১ইং