বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সবাইকে মানবকল্যাণে কাজ করতে হবে— শিল্প প্রতিমন্ত্রী

আপডেট: মার্চ ১৭, ২০২৩
0

ঢাকা: ১৭ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ; রোজ- শুক্রবার।

শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার এমপি বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সবাইকে নিজ নিজ অবস্থানে থেকেই মানবকল্যাণে আন্তরিকভাবে কাজ করতে হবে, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যহত রাখতে হবে এবং সকলের ঐকান্তিক প্রচেষ্টায় গড়ে তুলতে হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।

আজ ১৭ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ তারিখ রোজ- শুক্রবার বিকালে রাজধানীর মিরপুর-১০ এলাকায় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মিরপুর ও কাফরুল থানা আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির পিতার শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে কেক কাটা, আলোচনা সভা, বিশেষ দোয়া ও তবারক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একটি নাম নয়। বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠান, একটি সত্তা, একটি ইতিহাস। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। তাই আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে বঙ্গবন্ধুর নীতি, আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বেড়ে উঠতে পারে সে লক্ষ্যে সকলকে উদ্যোগী হতে হবে।

কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ এক বাংলাদেশ, সেই স্বপ্ন আজ বাস্তবায়ন করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। দেশরত্ন শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বেই উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য অগ্রযাত্রার বাংলাদেশ এখন সমগ্র বিশ্বে উন্নয়নের রোল মডেল।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবাই মিলে স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্রকে প্রতিহত করতে হবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে এক সাগর রক্তের বিনিময়ে পাকিস্তানি হানাদারদের কবল থেকে ছিনিয়ে আনা স্বাধীনতাকে যেকোন মূল্যে রক্ষা করতে হবে। স্বাধীনতার সুফল প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।
প্রধান অতিথি হিসেবে শিল্প প্রতিমন্ত্রী অন্যান্য অতিথিবৃন্দের উপস্থিতিতে কোমলমতি শিশুদেরকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ১০৩ পাউন্ড ওজনের একটি কেক কাটেন এবং শিশুদেরকে খাইয়ে দেন। তাঁর উপস্থিতিতেই বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত ও তবারক বিতরণ করা হয়।

সাংগঠনিকভাবে গঠিত ৯৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ ম‌ইজ‌উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমাদ্দার বাপ্পী এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল বক্তৃতা করেন। এসময় স্থানীয় আওয়ামীলীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কামাল আহমেদ মজুমদার এমপি’র ব্যক্তিগত উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে ঢাকা-১৫ আসনের বিভিন্ন মসজিদেও আজ বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত ও তবারক বিতরণ করা হয়।
শিল্প প্রতিমন্ত্রী সকালে মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে দিবসটি উপলক্ষ্যে আয়োজিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, বিশেষ দোয়া ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।