বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে সামার টার্মের ওরিয়েন্টেশন ও বিশ্ব পরিবেশ দিবস পালিত

আপডেট: জুন ৬, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সামার’২২ টার্মে ভর্তিকৃত এমএস ও পিএইচডি ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন রবিবার বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। পরিচালক (ছাত্র-কল্যাণ) প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া। অনুষ্ঠানে ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমদ, প্রক্টর ড. মোঃ আরিফুর রহমান খান, গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন, প্রফেসর ড. মোঃ আবু আশরাফ খান, প্রভোস্ট, শহীদ তাজউদ্দিন আহমদ হল, ড. দীনেশ চন্দ্র সাহা ও রেজিস্ট্রার মোঃ সিরাজুল ইসলাম তালুকদারসহ অনুষ্ঠানে নবাগত ছাত্র-ছাত্রী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ভাইস-চ্যান্সেলর নবাগত ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, তোমাদের অবশ্যই যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে এবং প্রতিযোগিতামূলক বিশ্বে কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করে পরিবারের পাশাপাশি দেশ ও মানুষের প্রত্যশা পূরণে কাজ করে যেতে হবে। নবাগত ছাত্র-ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় কতর্ৃপক্ষ মাদক ও র‍্যাগিং বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে, কেউ এর ব্যত্যয় ঘটালে দৃষ্টান্তমূলক শাস্তি পেতে হবে।

ওরিয়েন্টেশন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ছাত্র শৃঙ্খলা বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন। পরে ওরিয়েন্টেশন শেষে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ এর নেতৃত্বে একটি র‍্যালী ক্যাম্পাস প্রদক্ষিণ করে কেন্দ্রীয় লাইব্রেরী সংলগ্ন মাঠে এসে শেষ হয়। পরে তিনি লাইব্রেরী প্রাঙ্গণে একটি অরোকেরিয়া গাছের চারা রোপন করেন । চারা রোপণ শেষে তিনি পরিবেশ দিবসের এক সংক্ষিপ্ত আলোচনায় দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে পরিবেশ রক্ষায় সকলকে এগিয়ে আসার আহবান জানান।
###

মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
০৫/০৬/২০২২ইং