বরিশালে বিএনপির সমাবেশে আ’লীগ পুলিশের পথে পথে বাঁধা :আহত ৬ জন

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২১
0
পুলিশ নেতাকর্মীদের এভাবেই পথে -ঘাটে বাধা দেয়ার চিত্র

বরিশাল ব্যুরো:

বরিশালে বিএনপির সমাবেশ শুরু হয়েছে। সমাবেশে আসতে পথে পথে বাধা দিচ্ছে পুলিশ এমনটাই অভিযোগ করেছেন বিএনপির নেতাকর্মীরা। বিভিন্ন গণমাধ্যমের তোলা ছবিতে এ চিত্র ফুটে ওঠেছে।

বাকেরগঞ্জে থেকে বাস যোগে বিএনপির কর্মীরা রুপাতলী বাসস্টান্ডে নামলে সেখানে ছাত্রলীগ নেতা অনিক সেরনিয়াবাত হাতুড়ি দিয়ে কয়েকজনকে আঘাত করে বলে অভিযোগ করেছেন ছাত্রদল নেতা রনি হাওলাদার। এতে হাতুড়ি পেটায় আহত ৬ জন।

অপরদিকে পুলিশ বিভিন্ন লোকাল বাসস্টান্ড, টেম্পুস্টান্ড থেকে বিএনপি কর্মীদের নগরীতে ঢুকতে বাধা দিচ্ছে।

আজ বৃহস্পতিবার বেলা আড়াইটার কিছু সময় পর বরিশাল জিলা স্কুলের মাঠে এ সমাবেশ শুরু হয়। এদিকে বিএনপির এই কর্মসূচিকে কেন্দ্র করে ব্যাপক সতর্কতা অবলম্বন করেছে আইনশৃংখলা বাহিনী।

সমাবেশকে কেন্দ্র করে সমাবেশস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকাল থেকেই সেখানে পুলিশ ভ্যান, জলকামান লক্ষ্য করা যায়।

এছাড়া মরকখোলা পুল, নতুন বাজার টেম্পু স্ট্যান্ডের মোড়, জেল খানার মোড়, আমতলার মোড়, হাতেম আলী কলেজ চৌমাথা, কাকলী মোড় ও গীর্জা মহল্লার মোড়সহ বিভিন্ন জায়গায় ব্যারিকেড বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

বরিশাল কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

এর আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপি মনোনিত মেয়র প্রার্থী গাড়ি বহর নিয়ে রওনা দিয়ে নানা প্রতিবন্ধকতা পার করে নেতাকর্মীদের নিয়ে বরিশালে এসে পৌছান।

গত ৫ই ফেব্রুয়ারি সারাদেশে সর্বশেষ ৬ সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ৬ সিটিতে সমাবেশের ঘোষণা দেয় বিএনপি মনোনীত মেয়র প্রার্থীরা।

সমাবেশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ।