বাউবি’তে তথ্য অধিকার আইন ও কর্মপরিকল্পনা বাস্তবায়ন সম্পর্কিত সভা অনুষ্ঠিত

আপডেট: মে ২৫, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) সেবার মানোন্নয়নে স্বচ্ছতা, জবাবদিহিতা ও বিভিন্ন কর্মকাণ্ড আরো শক্তিশালী করার লক্ষ্যে তথ্য অধিকার কর্মপরিকল্পনাসমূহ বাস্তবায়ন ও তথ্য অধিকার আইন-২০০৯ সম্পর্কিত এক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার গাজীপুর ক্যাম্পাসে উপাচার্যের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়। এতে বাউবি’র প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন এর সভাপতিত্ব করেন।

সভায় স্কুল অব এডুকেশনের অধ্যাপক ড. সোয়াইব আহমেদ, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক এ এস এম নোমান আলম, তথ্য ও গণসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ড. আ.ফ.ম মেজবাহ উদ্দিন, সামাজিক বিজ্ঞান- মানবিক ও ভাষা স্কুল এর সহযোগী অধ্যাপক এম এস সায়মা আহমেদ, লাইব্রেরি এন্ড ডকুমেন্টেশন বিভাগের ভারপ্রাপ্ত লাইব্রেরিয়ান এমএস সঙ্গীতা মোরশেদ, প্রশাসন বিভাগের যুগ্ম পরিচালক মোঃ আব্দুল্লাহ আল কাফি, স্টুডেন্ট সাপোর্ট সার্ভিসেস বিভাগের যুগ্ম পরিচালক মোঃ আব্দুল করিম এবং ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক মোঃ আব্দুস সাত্তার উপস্থিত ছিলেন।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সুবিধাভোগীদের তথ্য প্রদান ব্যবস্থাপনা জোরদার করণের উদ্দেশ্যে বাউবি তথ্য অধিকার বাস্তবায়ন কমিটি এ সভার আয়োজন করে। সভায় তথ্য অধিকার আইন, একাডেমিক কার্যক্রম ডিজিটালাইজেশন, ওয়ানস্টপ সেন্টার ও হেলপ লাইন, সেবা কার্যক্রম নিশ্চিতকরণ, দক্ষতা বৃদ্ধিতে কর্মশালা, মাঠ পর্যায়ে গবেষণা ও অভ্যন্তরীন কর্মপরিবেশ উন্নয়নে বিস্তর আলোচনা হয়।