বানারীপাড়ায় বিনম্র শ্রদ্ধায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন

আপডেট: আগস্ট ১৫, ২০২৩
0

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি॥
বরিশালের বানারীপাড়ায় বিনম্র শ্রদ্ধায় শোককে শক্তিতে রূপান্তর করে দেশী-বিদেশী সকল চক্রান্ত-ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালণ করা হয়েছে। এ উপলক্ষে ১৫ আগস্ট মঙ্গলবার সকাল ৮টায় বানারীপাড়া পৌর শহরের ডাকবাংলো মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির সূচনা করা হয়।

সকাল ১০ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনের সড়কে উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং এর সকল অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মুহম্মদ আনিসুর রহমান। প্রধান আলোচক ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বরিশাল-১ ও ২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস। সম্মানিত অতিথি ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম। বিশেষ অতিথি ছিলেন বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মনিরুল ইসলাম মনি,জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক ও বানারীপাড়া পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লা, শেরে বাংলার দৌহিত্র আওয়ামী লীগের আর্ন্তজাতিক উপ-কমিটির সদস্য একে ফাইয়াজুল হক রাজু,বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য সুখেন্দু শেখর বৈদ্য প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক আশরাফুল হাসান সুমনের সঞ্চালনায় এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,সহ-সভাপতি খিজির সরদার ও আক্তার হোসেন মোল্লা, সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান মাষ্টার সিদ্দিকুর রহমান,সহ-সভাপতি মাষ্টার আব্দুস সালাম,সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান সৈয়দ মজিবুল ইসলাম টুকু,যুগ্ম সম্পপাদক সুব্রত লাল কুন্ডু ও অধ্যাপক জাকির হোসেন,সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন সরদার,সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, উপজেলার বিশারকান্দির সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজাহান হাওলাদার,ইলুহার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আমিনুল হক সোহেল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এইচ এম হাফিজুর রহমান মামুন, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক শাহাদাৎ হোসেন রানা,উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মীর সুলতান হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাজনিন হক মিনু, য্বুলীগ নেতা মুন্তাকিম লস্কর কায়েস ও সুমম রায় সুমন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন মোল্লা, পৌর ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন রাসেল মাল প্রমুখ। আলোচনা শেষে ১৫ আগস্ট কালরাতে বঙ্গবন্ধুসহ শাহাদাৎবরণকারীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। উত্তরপাড় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আমজাদ হোসাইন দোয়া মোনাজাত পরিচালনা করেন।

এদিকে ১৫ আগস্ট উপলক্ষে সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ ও শোক র‌্যালী বের করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ফাতিমা আজরিন তন্বীর সভাপতিত্বে উপজেলা প্রশাসন ও পরিষদের উদ্যোগে আলোচনা সভা শিশুদের রচনা,চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো.শাহে আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুক। ###
রাহাদ সুমন,বানারীপাড়া
তারিখ.১৫-০৮-২০২৩ইং