বানারীপাড়ায় কর্মহীন দরিদ্র পরিবারে খাদ্য সহায়তা পৌঁছে দিতে ইউপি চেয়ারম্যান মন্নান মৃধার ‘হটলাইন’

আপডেট: জুলাই ৪, ২০২১
0

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি॥ বরিশালের বানারীপাড়ায় প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান কঠোর লকডাউনে দিনমজুরসহ কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র পরিবারে ব্যক্তিগতভাবে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার মানবিক উদ্যোগ নিয়েছেন উপজেলার সৈয়দকাঠী ইউপি চেয়ারম্যান আ. মন্নান মৃধা।

তিনি চলমান কঠোর লকডাউনে কর্মহীন হয়ে যারা পরিবারপরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তাদের কথা চিন্তা করে তার ব্যবহৃত ০১৭১৬৪৪৫২২৭ নম্বরটি ‘হট লাইন’ নম্বর হিসেবে ঘোষনা দিয়েছেন।

তার এ নম্বরে কল করলেই মিলবে খাদ্য সহায়তা। দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে গত প্রায় দেড় বছর ধরে তিনি এলাকার মানুষের পাশে থেকে সরকারি বরাদ্দ ও ব্যক্তিগত উদ্যোগে তাদের খাদ্য সহায়তা দেওয়াসহ নানাভাবে সহায়তা করছেন। এছাড়া এলাকাবাসীর অভাব-অনটন দূর করা,কন্যা দায়গ্রস্থ পিতা-মাতাকে দায়মুক্ত করতে বিয়েতে আর্থিক সহায়তা,কর্মসংস্থানের ব্যবস্থা করা,দরিদ্র কারও মৃত্যু হলে দাফন-কাফন ও মিলাদের ব্যবস্থা করা,ন্যায় বিচার প্রতিষ্ঠা,দুস্থ রোগীদের চিকিৎসা ও দরিদ্র শিক্ষার্থীদের লেখাপড়ায় সহায়তা করাসহ নানাভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে এলাকায় তিনি একজন ‘মানবিক’ ইউপি চেয়ারম্যান হিসেবে ইতোমধ্যে সুনাম ও প্রশংসা কুড়িয়েছেন। এলাকাবাসী তাকে ‘মানবতার ফেরীওয়ালা’ বলেও আখ্যায়িত করেছেন। এ প্রসঙ্গে উপজেলার সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আ. মন্নান মৃধা বলেন,‘মানুষ মানুষের জন্য’ ‘জীবন জীবনের জন্য’ মহান এ ব্রতী নিয়ে রাজনীতি করা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা ‘মাদার অব হিউম্যানিটি’ দেশরতœ শেখ হাসিনার আদর্শকে ধারণ ও লালন করে আমিও রাজনীতি করছি। আমার সৈয়দকাঠি ইউনিয়নের কোন মানুষকে অনাহারে থাকতে হবে না । সবার জন্য আমৃত্যু আমার হৃদয় ও ঘরের দরজা খোলা। আমার ঘরে রান্নার চুলা জ্বললে এলাকার সবার ঘরে জ্বলবে। আমি পরিবার নিয়ে খাবো আর অন্যেরা না খেয়ে থাকবে তা হতে পারে না। সকল জনপ্রতিনিধিদের উচিৎ জনসাধারণের সুখ-দুঃখের ভাগিদার হওয়া। কারন তাদের ভোটেই আমরা সম্মানের চেয়ারে বসে আছি। এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, সৈয়দকাঠী ইউনিয়নে কেউ খাদ্য সংকটে থাকলে আমার ‘হট লাইন’ নম্বরে জানালে তার ঘরে খাদ্য সহায়তা পৌঁছে যাবে ইনশাআল্লাহ্। তিনি সুস্থ থাকতে সবাইকে ঘরে থাকতে ও মাস্ক পড়তে আহবান জানিয়েছেন। ###
রাহাদ সুমন,বানারীপাড়া
তারিখ.০৪-০৭-২০২১ইং