বানারীপাড়ায় প্রধানমন্ত্রীর উপহার জমিসহ পাকা ঘর পেয়ে ৩৫৫ পরিবারে ঈদানন্দ

আপডেট: মে ১০, ২০২১
0

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি॥

বরিশালের বানারীপাড়ায় ৩৫৫ ভূমি ও গৃহহীন হতদরিদ্র পরিবারে আনন্দের বন্যা বইছে। দারিদ্রতার কারনে আসন্ন ঈদ উদযাপনে সঙ্গতী না থাকা এসব পরিবারে হতাশা কেটে যেন ঈদানন্দ বিরাজ করছে। একই সঙ্গে জমি ও পাকা ঘর পাওয়া তাদের জন্য যেন আকাশের চাঁদ হাতের মুঠোয় পাওয়ার মতো। এ খুশিতে অনেকের চোখেই আনন্দঅশ্রু দেখা গেছে। পায়ের নিচে মাটি আর মাথা গোজার ঠাঁই করে দেওয়ার জন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে তার প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বানারীপাড়া উপজেলার ভূমি ও গৃহহীন ৩৫৫ পরিবারকে দু’শতক জমিসহ দ্বি-কক্ষ বিশিষ্ট সেমি পাকা ভবন নির্মাণ করে দিচ্ছেন। এর সঙ্গে রান্নাঘর,সুপেয় পানি ও স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ব্যবস্থাও রয়েছে। আবেদনকারীদের মধ্য থেকে সরেজমিনে যাচাই-বাছাইয়ের মাধ্যমে স্বচ্ছতার ভিত্তিতে প্রকৃত ভূমি ও গৃহহীন পরিবারগুলো এ জমিসহ পাকা ঘর পাচ্ছেন।

সিহংভাগ গৃহের কাজ সম্পন্ন হয়েছে। সম্প্রতি বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার উপজেলার সদর ইউনিয়নের আলতা গ্রামে আবাসন পরির্দশনে গিয়ে পাকা গৃহ নির্মাণ কাজের মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা বলেন, পবিত্র ঈদ-উল ফিতরের আগেই অর্ধেক পরিবার তাদের স্বপ্নের পাকা বাড়িতে উঠতে পারবেন। স্বল্প সময়ের মধ্যে বাকী পরিবারগুলোর স্বপ্নও বাস্তব রূপ লাভ করবে। ###