বারি’তে ই-গভার্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়ন শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

আপডেট: মার্চ ২১, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) ‘ই-গভার্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়ন’ শীর্ষক প্রশিক্ষণ সোমবার দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে। ইনস্টিটিউটের কৃষি পরিসংখ্যান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (এএসআইসিটি) বিভাগের আয়োজনে এ প্রশিক্ষণ সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়।

বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন। বারি’র এএসআইসিটি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আব্দুল মোনায়েম মিয়া এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারি’র পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. অপূর্ব কান্তি চৌধুরী, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. সাইফুল ইসলাম এবং পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. সোহেলা আক্তার।

বারি’র প্রটোকল কর্মকর্তা মো. আল-আমিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে তৈলবীজ গবেষণা বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. সেলিম উদ্দিন, উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের সবজি বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আসাদুজ্জামান, কৃষি পরিসংখ্যান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বৈজ্ঞানিক কর্মকর্তা কাজী ছাইদুর রহমান এবং কীটতত্ব বিভাগের বৈজ্ঞানিক কর্মকর্তা মেরিনা আফরোজ প্রশিক্ষণ কর্মসূচীর বিভিন্ন বিষয়ের উপর তঁাদের উদ্ভাবনী পরিকল্পনা উপস্থাপন করেন। প্রশিক্ষণে বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।
###
ক্যাপশনঃ
গাজীপুর ঃ বারি’তে ই-গভার্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়ন শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
২১/০৩/২০২২ ইং।