বায়তুল মোকাররম,ঢাকা- চট্টগ্রামে হেফাজত -ছাত্রদলের বিক্ষোভ :ব্যাপক গাড়ি ভাংচুর

আপডেট: মার্চ ২৭, ২০২১
0

পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪ মাদ্রাসা ছাত্র নিহতের প্রতিবাদে রাজধানীর বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ করছে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা।
আজ বেলা ১২টার কিছু সময় পর বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে তারা বিক্ষোভ শুরু করেন।

এসময় তারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে নানা স্লোগান দেন। তাদের বিক্ষোভকে ঘিরে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।
বায়তুল মোকাররম এলাকায় টহল দিচ্ছে পুলিশের এপিসি, সাজোয়া যান।

বিক্ষোভে উপস্থিত রয়েছেন হেফাজতে ইসলামের ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হকসহ সংগঠনটির সিনিয়র নেতারা। এর আগে সকাল থেকে বায়তুল মোকাররম এলাকায় জড়ো হতে থাকেন হেফাজতের নেতাকর্মীরা।

অপরদিকে , ঢাকা ও চট্টগ্রামে পৃথক বিক্ষোভ করেছে ছাত্রদল। শনিবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর সাইন্সল্যাব মোড় থেকে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। এ সময় তারা একাধিক গাড়ি ভাংচুর করেছে।

সরজমিনে দেখা যায়, সকাল সাড়ে ১১টায় সাইন্সল্যাব মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদলের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিল থেকে বিভিন্ন প্রকার সরকার বিরোধী স্লোগান দেয় নেতাকর্মীরা। এ সময় রাস্তায় থাকা একাধিক গাড়ি ভাংচুর করে মিছিলে অংশ নেয়া নেতাকর্মীরা। এতে একজন বাসযাত্রী আহত হয়।

ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শুক্রবার জুমা নামাজের পর চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় নেতাকর্মী নিহত হওয়ার প্রতিবাদে আজ শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে হেফাজতে ইসলাম। এছাড়া আগামীকাল রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডাকে ইসলামী এই সংগঠনটি। শুক্রবার রাত ৮টায় রাজধানীর পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এই ঘোষণা দিয়েছেন।