বিএনপি করোনা টিকার নয়, সরকারের অব্যবস্থাপনার সমালোচনা করছে — ইকবাল মাহমুদ টুকু

আপডেট: আগস্ট ১০, ২০২১
0

বিএনপি করোনা টিকার নয়, সরকারের অব্যবস্থাপনার সমালোচনা করছে বলে মন্তব্য করেছেন ইকবাল হাসান মাহমুদ টুকু।
সরকারের মন্ত্রী-নেতাদের বক্তব্যের প্রতি ইংগিত করে মঙ্গলবার দুপুরে বিএনপির করোনা পর্যবেক্ষন জাতীয় কমিটির আহবায়ক স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন।

তিনি বলেন, “ টিকা নিতে একজনের পাশে একজন স্বাস্থ্য বিধি না মেনে লাইনে দাঁড়িয়ে আছে। তাতে করোনা বিস্তার ব্যবস্থা করা হচ্ছে। আমরা সেটার বিরোধিতা করছি, সমালোচনা করছি। আপনারা বেশি বেশি করে বুথ খুলতেন তাতে লোকের চাপ কমতো। তাতো করেননি আপনারা।”

“ এখন পর্যন্ত আমরা জানি না যে, দেশে আমি যদি ৭০% লোককে দুই ডোজ টিকা দেই আমরা যে লে ২৫ কোটি ডোজ টিকা লাগবে-সেটার কী অবস্থা। পাইপলাইনে কী অবস্থা, কবে কোনটা আসছে, কত স্টক আছে-দেশের মানুষ কিছু জানে না। সব আন্দাজি তারা বলতেছে। আমরা এগুলো নিয়ে সমালোচনা করি। টিকার বিরুদ্ধে আমরা-এটা না।”
দেশের সকল মানুষের জন্য টিকা কবে আসবে তার সুনির্দিষ্ট রোডম্যাপ জনসমক্ষে প্রকাশের জন্য সরকারের প্রতি আহবানও জানান টুকু।

তিনি বলেন, “ আপনারা জোর করে ক্ষমতায় বসে আছেন, ভোট ছাড়া ক্ষমতা দখল করে আছেন। যারা ক্ষমতায় বসিয়েছে তাদের ওপর ভর করে আপনারা জনগনকে মাইনাস করবেন-এটা হতে পারে না।এদেশের জনগন একদিন জবাব দেবে। অতীতে বাংলাদেশের জনগন জবাব দিয়েছে।”

“ এককালে একটা গান নবীন ছাত্র-ছাত্রীরা বলতো, তোমার বিচার করবে যারা আজ জেগে্ছে সেই জনতা। এটা বাংলাদেশে হবে। আইয়ুব খান, ইয়াহিয়া খানের সময়ে হয়েছে যুগে যুগে হয়েছে। আজকে যেভাবে হচ্ছে জনতা একদিন জাগবেই। এই সরকারকে উত্তর দিতে হবে।”

টুকু বলেন, “ বিএনপি বিরোধী দলে, জনগনের পাশে থাকবে, তাদের সহযোগিতা করার চেষ্টা করবে-এটাই হচ্ছে বিএনপির রাজনীতি, এটা হচ্ছে শহীদ জিয়াউর রহমানের রাজনীতি, এটা হচ্ছে বেগম খালেদা জিয়ার রাজনীতি, এটাই হচ্ছে তারেক রহমানের রাজনীতি। আমরা তাদের সৈনিক হিসেবে সেই কাজটাই করে যাচ্ছি।”

ফরিদপুর জেলা বিএনপির উদ্যোগে করোনা হেল্প সেন্টার ও ঔষধসামগ্রি বিতরণ উপলক্ষে এই ভার্চুয়াল অনুষ্ঠান হয়।
সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদের সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিমের সঞ্চালনায় এই অনুষ্ঠানে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, স্বাস্থ্য সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ, মহাসচিব অধ্যাপক আব্দুস সালাম, ফরিদপুরের মোদাচ্ছির আলী ইসা, মাহবুবুল হাসান পিন্টু, খন্দকার নাসিরুল হক নাসির প্রমূখ নেতারা বক্তব্য রাখেন।