বিএনপি নেতা নিপুণ রায়ের জামিন

আপডেট: মে ২৯, ২০২৩
0

রাজধানী জিঞ্জিরা এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানায় দায়ের করা মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে তিন মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে আজ সোমবার হাইকোর্টের বিচারপতি- মো: হাবিবুল গণি ও আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন বলে জানান তার আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।

আদালতে আজ জামিন আবেদনের পক্ষে শুনানিতে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ছাড়াও আরো ছিলেন ব্যারিস্টার দেবাশীষ রায় চৌধুরী ও মিথুন রায় চৌধুরী এবং রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অ্যাডভোকেট অমিত তালুকদার।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স ও হুইল চেয়ারে আদালতে আসেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও নারী, শিশু অধিকার ফোরামের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত শুক্রবার কেরাণীগঞ্জে ঢাকা জেলা বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। বিএনপির অভিযোগ আওয়ামী লীগ নেতা-কর্মীরা প্রথমে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা করলে এই সংঘর্ষের সূত্রপাত ঘটে।

সংঘর্ষে বিএনপির কেন্দ্রীয় নেতা নিপুণ রায় চৌধুরীসহ উভয় পক্ষের ৫০ জন নেতা-কর্মী আহত হয়েছে। গত শুক্রবার গুরুতর আহত হয়ে মাথায় ৬টি সেলাই নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। মামলা হলে হাসপাতাল থেকে হুইল চেয়ারে করে হাইকোর্টে জামিন নিতে আসেন তিনি।