বিক্ষোভে হিন্দুরা ঢুকে ঢিল ছুড়ঁবে আর দোষ হবে মুসলমানদের —-মন্তব্যে ফুরফুরা শরীফের পীরের বিরুদ্ধে মামলা

আপডেট: জুন ১৪, ২০২২
0

হিংসা বন্ধ করা এবং সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ বজায় রাখার জন্য গত সপ্তাহেই রাজ্যবাসীর কাছে আবেদন জানিয়েছিলেন তিনি। এ বার ফুরফুরা শরিফের পীরজাদা ত্বহা সিদ্দিকির বিরুদ্ধেই বিতর্কিত মন্তব্যের অভিযোগ উঠল।

প্রশাসনের একটি সূত্র জানাচ্ছে, নেটমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিয়োর (যার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) ভিত্তিতে ত্বহার বিরুদ্ধে হুগলির উত্তরপাড়া-সহ কয়েকটি থানায় এফআইআর দায়ের হয়েছে।

অন্য দিকে, সোমবার ফুরফুরা শরিফের আর এক পীরজাদা আব্বাস সিদ্দিকি একটি ভিডিয়ো-বার্তায় বলেছেন, ‘আমাকে নিয়ে অনেক মিথ্যা প্রচার চলছে, গুজবে কান দেবেন না।’

প্রসঙ্গত, গত শনিবার হাওড়ায় হিংসা বন্ধের আবেদন করে ত্বহা বলেছিলেন, ‘‘নূপুর শর্মাদের করা বিবৃতির জন্য বহু মুসলমান পথে নেমেছেন। রাস্তাঘাট অবরোধ করছেন। এটা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। মানুষকে কষ্ট দিয়ে অবরোধ ইসলাম শেখায়নি। এটা শরিয়তের শিক্ষা নয়।

আপনাদের জানা নেই ওই বিক্ষোভে আরএসএস ঢুকে ঢিল ছুড়বে। আর তাতে বদনাম হবে মুসলমানদের।’’ বিক্ষোভকারীদের উদ্দেশে তিনি আরও বলেন, ‘‘আমি পীরের ছেলে হয়ে আপনাদের কাছে করজোড়ে আবেদন করছি, পায়ে ধরে আবেদন করছি এমন কাজ করবেন না যাতে সমগ্র মুসলমান সমাজের বদনাম হয়।

বলতাম আমরা হিন্দু-মুসলমান মিলেমিশে বাস করি। নূপুর শর্মার মত লোকেরা হিন্দু-মুসলমানের ঐক্য ভাঙার চেষ্টা করছে আর সেই ফাঁদে আমরা পা দিচ্ছি।’’

সূত্র : আনন্দবাজার