বিডিনিউজ টোয়েন্টিফোরকে প্রতিবেদন মুছে ফেলার চাপ প্রয়োগের ঘটনায় ডিআরইউ’র উদ্বেগ

আপডেট: মার্চ ৪, ২০২১
0

বিডিনিউজ টোয়েন্টিফোরকে প্রতিবেদন মুছে ফেলার
চাপ প্রয়োগের ঘটনায় ডিআরইউ’র উদ্বেগ

পুরনো প্রতিবেদন মুছে ফেলার জন্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে চাপ প্রয়োগ করার ঘটনায় উদ্বেগ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

সংগঠনের কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান আজ বৃহস্পতিবার (৪ মার্চ, ২০২১) এক বিবৃতিতে বিডিনিউজ টোয়েন্টিফোরকে যারা পুরনো প্রতিবেদন মুছে ফেলার চাপ প্রয়োগ করেছে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, ‘অশুভ শক্তির’ এই চাপ শুধু দেশে মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠায় সরকারের আন্তরিকতাকেই প্রশ্নবিদ্ধ করবে না, গণতন্ত্র সুসংহত করার প্রচেষ্টাকেও বাধাগ্রস্ত করবে। তারা বলেন, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে ডিআরইউ’র ২০ জন সদস্য কাজ করেন। এই প্রতিষ্ঠানের ভবিষ্যতের সঙ্গে এসব সদস্যদের স্বার্থ জড়িত রয়েছে।

গত ১৭ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে প্রভাবশালী ব্যক্তিদের ওই চাপের বিষয়গুলো সাংবাদিকদের সামনে তুলে ধরেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী।

দেশের বিভিন্ন জেলা থেকে ইতোমধ্যে তিন ডজনের বেশি উকিল নোটিশ পাঠানো হয়েছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ চার সম্পাদকের নামে। সেখানে বলা হচ্ছে, “ওই সব প্রতিবেদন ‘ডিলিট’ না করলে মামলা করা হবে। মামলা হবে ডিজিটাল নিরাপত্তা আইন আর মানহানির অভিযোগে।”