বিভিন্ন জেলায় কর্মসূচিতে পুলিশী হামলার প্রতিবাদ কেন্দ্রীয় ছাত্রদলের

আপডেট: জুন ১৮, ২০২১
0

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তমের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ছাত্রদল আয়োজিত জেলাওয়ারী আলোচনা সভার প্রথম পর্বে আজ সকাল ১১টায় ময়মনসিংহে কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ও সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবের উপস্থিতিতে পুলিশের বেধড়ক লাঠিচার্জ ও যুদ্ধাংদেহী গুলিবর্ষণে সমাবেশ পণ্ড হয়ে যায়। এতে গুলিবিদ্ধসহ আহত হোন অর্ধশত নেতাকর্মী।

ঠিক একইভাবে পুলিশের হামলায় তছনছ হয়ে যায় কুমিল্লা মহানগর ও দক্ষিণ জেলার আলোচনাসভা। এদিকে এসব হামলার প্রতিবাদে ছাত্রদল কেন্দ্রীয় সভাপতির নেতৃত্বে সংগঠনটির পল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৎক্ষনাৎ বিক্ষোভ মিছিলে পুলিশের স্ব প্রণোদিত দমন-পীড়নে আহত হোন আরো অর্ধশত ছাত্রদল নেতাকর্মী, গ্রেফতার হোন অন্তত পাঁচজন। সম্পূর্ণ বিনা উস্কানিতে পুলিশের

এই নৃশংস হামলা ও বাকশালি গ্রেফতারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও চরম প্রতিবাদ জানান বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ নেতৃবৃন্দ।

আজ এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পুলিশ আর এখন আইনশৃঙ্খলা বাহিনী নয়; তারা যাযাবর সরকারের অযাচিত আশ্রয় পশ্রয়ে আইন-বিশৃঙ্খলা বাহিনীতে পরিনত হয়েছে; অস্ত্রধারী সন্ত্রাসীদের মতো দিন দিন বেপরোয়া ঘাতকে পরিগণিত হতে যাচ্ছে। তাদের উপলব্ধি করা উচিত যে, তারা প্রজাতন্ত্রের সামান্য সেবক বৈ কিছু না। এভাবে চলতে থাকলে দেশ ও জাতিকে বিপর্যস্ত অভাগা হতে খুব বেশিদিন আর লাগবেনা।

নেতৃবৃন্দ সরকারসহ সকলের কাছ থেকে মানবিক আচরণের প্রত্যাশা ব্যক্ত করেন এবং আহত সকল নেতাকর্মীর সুচিকিৎসা, ক্ষতিপূরণ, রাজবন্দীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও দায়ী পুলিশ সদস্যেদের বিচারের দাবী জানান।