বিশিষ্ট আলেমে দ্বীন আল্লামা আবদুল হালিম বোখারীর ইন্তেকালে শিবিরের শোক

আপডেট: জুন ২১, ২০২২
0

বিশিষ্ট আলেমে দ্বীন, দেশের ঐতিহ্যবাহী ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া পটিয়া মাদ্রাসার মোহতামিম ও আঞ্জুমানে ইত্তেহাদ কওমিয়ার মহাসচিব আল্লামা আবদুল হালিম বোখারী (রাহিমাহুল্লাহ’র) ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল রাজিবুর রহমান বলেন, দেশের শীর্ষ স্থানীয় প্রবীণ আলেমে দ্বীন আল্লামা আবদুল হালিম বোখারী’র ইন্তেকালে জাতি এক উজ্জ্বল নক্ষত্রকে হারালো। তিনি আজ মঙ্গলবার (২১ জুন) সকালে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন)। তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। তিনি দেশে ইসলাম ও ইসলামী আন্দোলনের প্রসার, আলেম সমাজকে ঐক্যবদ্ধকরণ ও ইসলামবিরোধী সকল কর্মকান্ডের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। ইসলাম, স্বাধীনতা ও মানুষের অধিকার রক্ষায় তিনি ছিলেন অগ্রসৈনিক। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় তাঁর ভূমিকা ছিলো অত্যন্ত বলিষ্ঠ। তিনি হাজার হাজার আলেমের উস্তাদ যারা দেশ-বিদেশে যোগ্যতার সাথে ইসলামের খেদমত করছেন। দেশ, ইসলাম ও জনগণের জন্য তাঁর গৌরবোজ্জ্বল অবদান জাতি চিরকাল মনে রাখবে, ইনশাআল্লাহ। তাঁর ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত।

আমরা মরহুমের মাগফিরাতের জন্য আল্লাহর নিকট দোয়া করছি এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ তায়ালা তাঁকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করুন।