বীর মুক্তিযোদ্ধা সিরাজুদ্দিন বাদশার ইন্তেকালে অ্যাড আবেদ রাজা শোক

আপডেট: জুলাই ২৫, ২০২১
0

বীর মুক্তিযোদ্ধা,ভাটি সিলেটের সিংহ পুরুষ, গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য,হাওর বাঁচাও কৃষক বাঁচাও আন্দোলনের পুরোধা নেতৃত্ব,কুলাউড়ার ভুকশিমইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ সিরাজুদ্দিন বাদশা’র ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক,মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি, ভয়েস অব বাংলাদেশ এর প্রধান সমন্বয়কারী,সিলেট বিভাগ বাস্তবায়নের কিংবদন্তি অ্যাড আবেদ রাজা।
এক শোক বার্তায় তিনি বলেন,মরহুম সিরাজউদ্দিন বাদশা আপামর মানুষের অকৃত্রিম বন্ধু ছিলেন। হাওর পাড়ের মানুষের সুখ-দুঃখ হাসি-কান্নার সাথে জড়িত একজন রাজনৈতিক ব্যক্তিত্ব তাঁদের কল্যাণে সদা জাগ্রত ভূমিকা পালন করতেন।

ঐতিহ্যবাহী ভুকশিমইল ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে তিনি সফল ছিলেন। মানুষের দুঃখ-দুর্দশা দূরীকরণে তিনি অগ্রণী ভূমিকা পালন করতেন। আবেদ রাজা’র পিতা, সাবেক জাতীয় নেতা, কুলাউড়ার অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম এএনএম ইউসুফ ও মরহুম সিরাজউদ্দিন বাদশা রাজনীতিতে দুই মেরুতে অবস্থান করলেও সামাজিক কর্মকাণ্ডে ছিলেন এক ও অভিন্ন যা অনুকরণীয়।

আজীবন মানুষের কল্যাণে নিবেদিত বীর মুক্তিযোদ্ধা সিরাজউদ্দিন বাদশা’র ইন্তেকালে কুলাউড়া উপজেলা সহ সিলেটের মানুষ একজন অকৃত্রিম বন্ধুকে হারিয়েছে, ভাটি সিলেট হারিয়েছে তার অভিভাবক আর বাংলাদেশ হারিয়েছে বরেণ্য সন্তানকে।আবেদ রাজা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।