‘বেগম খালেদা জিয়াকে মুক্ত ও দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’

আপডেট: মার্চ ৬, ২০২১
0

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের তত্ত্বাবধানে সৌদিআরব পূর্বাঞ্চল রিয়াদ বিএনপির কর্মী সভায় কাউন্সিলারদের সর্বসম্মতিক্রমে কন্ঠ ভোটে প্রফেসার আকম রফিকুল ইসলাম সভাপতি ও এডভোকেট সিদ্দিকুর রহমান তালুকদার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে দীর্ঘদিন পর সৌদিআরব পূর্বাঞ্চল রিয়াদ বিএনপির নেতৃত্ব নির্বাচিত করা হয়েছে।

বাংলাদেশের গণতন্ত্র উদ্ধারে এশিয়াসহ বহির্বিশ্বে ছড়িয়ে থাকা দেশপ্রেমিক বাংলাদেশিদের এগিয়ে আসার আহবান জানান।

৫ই মার্চ শুক্রবার ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে কর্মী সভা অনুষ্ঠিত হয়।

সৌদিআরব পূর্বাঞ্চল রিয়াদ শাখা বিএনপির সভাপতি প্রফেসর আকম রফিকুল ইসলামের সভাপতিত্বে ও এডভোকেট সিদ্দিকুর রহমান তালুকদারের উপস্থাপনায় অনুষ্ঠিত কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব।

কর্মী সভায় কাউন্সিলারদের সর্বসম্মতিক্রমে আগামী দুই বছরের জন্য প্রফেসর আকম রফিকুল ইসলাম কে সভাপতি ও এডভোকেট সিদ্দিকুর রহমান ইমরান তালুকদারকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

কর্মী সভায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানসহ বাংলাদেশের ভাষা শহীদদের ও স্বাধীনতা যুদ্ধে এবং গনতন্ত্র পুর্নরুদ্বারের যারা নিহত হয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে সবাই দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যেআহমদ আলী মুকিব বলেন, দেশে গনতন্ত্র ও আইনের শাসন নেই ,বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে ও দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে ও বিএনপির প্রবাসী শাখা গুলো আরো সুসংগঠিত ও শক্তিশালী করে তুলতে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সকল বাধাবিপত্তি অতিক্রম করে এগিয়ে যেতে হবে। এখন সময় শুধু সামনে এগিয়ে যাওয়ার।

এসময় মুকিব বলেন বিএনপি জিয়াউর রহমানের হাতে গড়া দল। দলটি বারবার রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছে। জনগণের ভোটে আবারো বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় আবার আসবে। নেতাকর্মীদের হতাশ হওয়ার কিছু নেই । জনগণই বিএনপির শক্তি। দেশের মানুষের ভালোবাসার জন্যই এখনও বিএনপি সাংগঠনিকভাবে দেশে বিদেশে শক্তিশালী একটি সংগঠন। জনগণের ভোট নয়, রাতের অন্ধকারে ভোট ডাকাতির মাধ্যমে বর্তমান সরকার ক্ষমতায় এসেছে।তারেক রহমান বিএনপিতে নতুন প্রাণ সৃষ্টি করেছেন, দুঃসময়ে দূর থেকে দলকে সঠিক নেতৃত্ব দিয়ে চালাচ্ছেন তারেক রহমানের নেতৃত্বে খালেদা জিয়া ও দেশকে মুক্ত করা হবে। সভায় বক্তব্য রাখেন সৌদিআরব পঃ সাধারন সম্পাদক মনিরুজ্জামান তফন সহসভাপতি কেফায়েত উল্লাহ কিসমত সহসভাপতি আব্দুল মান্নান পূর্বাঞ্চল বিএনপি নেতা জসিম উদ্দিন শামীম, সাব্বির আহমদ, শোয়েব বিন সোহেল, তাজুল গাজী,শেখ আব্দুল মান্নান,জাহাঙ্গীর আলম, রফিক মোল্লা, কামাল হাসান,ফারুক মোল্লা,মামুন সিকদার,জামাল নুর হাওলাদার, কাজি আবুল হোসেন, নুরুল হক, মামুনুর চৌধুরী, দুলাল সিদ্দিক,মোফাজ্জল হোসেন স্বপন,এম এ রেজাউল করিম,হাসান সুমন, লিটন,মনির ফকির, ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।