বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় কোরান খতম খতমে ইউনুস,দোয়া মাহফিল মধ্যপ্রাচ্য বিএনপির

আপডেট: এপ্রিল ৩০, ২০২১
0

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় কোরআন খতম,খতমে ইউনুস সদগাহ ও বিশেষ দোয়া মাহফিল করেছে মধ্যপ্রাচ্য বিএনপি ও স্বাধীনতার সুর্বন জয়ন্তী উদযাপনমধ্যপ্রাচ্য সমন্বয়ক কমিটি।সপ্তাহব্যাপী পবিত্র কোরআনের ৩ খতম ও খতমে ইউনুসের ১৩ খতম মোট ১৬ খতমের পর বুধবার রাতরে ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এতে অংশ নেন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

দোয়া মাহফিল পূর্বক সংক্ষিপ্ত ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয়ক কমিটির আহ্বায়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিবের সভাপতিত্বে ও মধ্যপ্রাচ্য স্বাধীনতার সুর্বন জয়ন্তী উদযাপন সমন্বয়ক কমিটির সদস্য সচিব ও কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজুর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান প্রধান বক্তা ছিলেন বিএনপির চেয়াপারর্সন উপদেষ্টা কাউন্সিলের সদস্য বীর মুক্তিযুদ্ধা ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব আব্দুস সালাম।

প্রধান অতিথির বক্তব্য নজরুল ইসলাম খান বলেন খালেদা জিয়ার জনপ্রিয়তাকে এই সরকারের সবচেয়ে বেশি ভয় বলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আজকে তিন বছর আটক করে রেখেছে ফ্যাসিষ্ট সরকার। তিনি বর্তমানে বাসায় থাকলেও প্রকৃতপক্ষে মুক্ত নন। একটি বানোয়াট মিথ্যা মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার হীন উদ্দেশ্যে সরকার এই মামলা করেছে। তারা ক্ষমতায় টিকে থাকার জন্য, খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার জন্য এ ধরনের মিথ্যা মামলার আশ্রয় নিয়েছে। তিনি দীর্ঘদিন থেকে গুরুতর অসুস্থ। কিন্তু তারপরও এই অমানবিক সরকার বিভিন্ন কৌশলে ষড়যন্ত্রের মাধ্যমে বেগম খালেদা জিয়ার জামিন প্রক্রিয়া বারবার বাধাগ্রস্ত করেছে।

প্রধান বক্তার বক্তব্য আব্দুস সালাম বলেন সরকারের অব্যাহত ভোট কারচুপি ও নির্যাতন নিপীড়নে দেশপ্রেমিক গণতন্ত্রকামী জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখনই প্রতিরোধ গড়ে তোলা ছাড়া বিকল্প কোনও পথ নেই। অসুস্থ বেগম খালেদা জিয়ার জামিন ও চিকিৎসা নিয়ে ছিনিমিনি খেলার মাশুল সরকারকে একদিন দিতে হবে। তিনি বেগম খালেদা জিয়ার পরিপূর্ণ মুক্তির আন্দোলনে প্রবাসীকে ঐক্যবদ্ধ ভাবে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান।

সভাপতির বক্তব্য আহমেদ আলী মুকিব বলেন
বেগম খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে সরকার তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে মিথ্যা মামলা দিয়ে বিএনপিকে নির্মূল করার ভয়াবহ চক্রান্তে লিপ্ত হয়েছে। দেশে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠার জন্য বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ নেতা-কর্মীর বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলা দিয়ে সরকার গণতান্ত্রিক রাজনীতিকে ধ্বংস করে দিয়েছে। দেশের মানুষ সরকারের জুলুম নির্যাতনে অতিষ্ঠ।

দোয়া মাহফিল উপস্থিত ছিলেন সৌদিআরব পূর্বাঞ্চল বিএনপির সভাপতি আ ক ম রফিকুল ইসলাম আরব আমিরাত বিএনপির সভাপতি জাকির হুসেন কাতার বিএনপির সভাপতি
মোহাম্মদ আবু ছাইদ সৌদিআরব পঃ বিএনপির সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান তপন সহভাপতি কেফায়েত উল্লাহ চৌধুরী, আব্দুল মান্নান বাহরাইন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি সাবের আহমদ কুয়েত বিএনপির সাবেক সদস্য সচিব মোহাম্মদ শওকত আলী সংযুক্ত আরব আমিরাত বিএনপি নেতা প্রকৌশলী সালা উদ্দিন আহমদ সাধারণ সম্পাদক আব্দুস সালাম তালুকদার,শরাফত আলী সৌদিআরব পূর্বাঞ্চল বিএনপির সাধারণ সম্পাদক এড. সিদ্দিকুর রহমান ইমরান কুয়েত বিএনপি নেতা সোয়েব আহম্মেদ চুন্নু মোল্লা বাহরাইন বিএনপি নেতা ফয়ছল মাহমুদ চৌধুরী লেবানন বিএনপি নেতা মোহাম্মদ মাফিজুল ইসলাম বাবু,, কলিম উল্লাহ কাতার বিএনপি নেতা ইসমাইল মনসুর আরব আমিরাত বিএনপি নেতা ইন্জিনিয়ার আব্দুস সালাম খান সৌদিআরব বিএনপি নেতা এরশাদ আহমদ বাহরাইন বিএনপি নেতা আকবর হুসেন জর্ডান বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মেজবাহ উদ্দিন সৌদিআরব পূর্বাঞ্চল বিএনপি নেতা সাব্বির আহমদ চৌধুরী জসিম উদ্দিন শামিম কুয়েত বিএনপির সভাপতি মাহফুজ আহমেদ সাধারণ সম্পাদক আবুল হোসেন এনাম,আরো উপস্থিত ছিলেন মকবুল হুসেন মোল্লা কাতার সিরাজুল ইসলাম চুন্নু বাহরাইন হাবিবুর রহমান কাতার আব্দুল কাদের মুল্লা কুয়েত আব্দুল আজিজ মিন্টু কুয়েত ইসা চৌধুরী ওমান বহির্বিশ্ব থেকে দোয়া মাহফিল উপস্থিত ছিলেন আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু ফিনল্যান্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জামান সরকার মনির অষ্ট্রিয়া বিএনপির সাবেক সহ সভাপতি নাসির উদ্দিন সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদূর রহমান মাসুদ ইতালী বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ তৌহিদ কাদের জার্মান বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক খান বেলজিয়াম বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলম হোসেন পর্তুগাল বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ছায়েফ আহমেদ সুইট ফিনল্যান্ড বিএনপি নেতা সামসুল গাজী ইতালী বিএনপি নেতা খলিলুর রহমান খোকন ও সুলেমান বেগ।

দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব।সভার শুরুতে পবিত্র কুরআন তেলায়াত করেন দুবাই বিএনপির সাবেক সভাপতি
মৌলানা আব্দুল্লাহ