বেগম জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে খুলনায় বিএনপির স্মারকলিপি

আপডেট: নভেম্বর ২৫, ২০২১
0

খুলনা ব্যুরো ঃ
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার খুলনা জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছে খুলনা মহানগর ও জেলা বিএনপি। দুপুর ১২টার দিকে বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জড়ো হন। সেখান থেকে শীর্ষ নেতৃবৃন্দের একটি প্রতিনিধি দল অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: সাদিকুর রহমান খানের দফতরে যান এবং তার হাতে স্মারকলিপি তুলে দেন।

স্মারকলিপিতে বলা হয়েছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ফরমায়েশি রায়ে তাকে কারাগারে পাঠানোর সময় তিনি সুস্থ ছিলেন, কিন্ত সুচিকিৎসার অভাবে ক্রমান্বয়ে অসুস্থ হতে থাকেন। কারাগারে নানা জটিল রোগে ভুগতে থাকলেও সরকার তাতে কর্ণপাত করেনি। করোনার শুরুতে তাকে শর্তসাপেক্ষে মুক্তি দিলেও তিনি মূলত গৃহবন্দী এবং তাঁর সকল মৌলিক মানবাধিকার কেড়ে নেয়া হয়েছে। এরপর তিনি করোনায় আক্রান্ত হন এবং পোস্টকোভিড জটিলতাসহ নানাবিধ রোগ তাঁর জীবনকে জটিল করে তুলেছে। তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড বিদেশে পাঠানোর সুপারিশ করেছে। রাজনীতিবীদ পেশাজীবী সহ অনেকেই এ দাবিতে সোচ্চার।
স্মারকলিপিতে বলা হয়, তাকে বিদেশে পাঠানো না হলে এবং এর ফলে কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটলে সরকার দায়ভার এড়াতে পারবেনা। সরকার সীমাহীন ব্যর্থতাকে আড়াল করতে দেশকে অরাজক পরিস্থিতির দিকে ঠেলে দিতে তার প্রতি মনুষত্যহীন আচরণ করছে। জনগনের এই দাবিপত্র সরকারের কাছে পৌছে দেয়ার জন্য জেলা প্রশাসকের প্রতি আহবান জানানো হয়।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি সাহারুজ্জামান মোর্ত্তজা, শফিকুল আলম তুহিন, এস এম মনিরুল হাসান বাপ্পি, আজিজুল হাসান দুলু, এহতেশামুল হক শাওন, মুর্শিদ কামাল, শেখ সাদী, মোঃ মাসুদ পারভেজ বাবু, কে এম হুমায়ুন কবির, রফিকুল ইসলাম বাবু, শেখ ইমাম হোসেন, আবু সাঈদ হাওলাদার আব্বাস।
যুবদলের নেতৃবৃন্দের মধ্য উপস্থিত ছিলেন চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, ইবাদুল হক রুবায়েত, কাজী নেহিবুল হাসান নেহিম, আব্দুল আজীজ সুমন, মেহেদী মাসুদ সেন্টু, আয়ুব মোল্যা, জাহাঙ্গীর হোসেন, জাকীর ইকবাল বাপ্পি, আসাদুজ্জামান আসাদ, এস এম শরিফুল আলম, মোল্য সোলায়মান, হারুনর রশীদ মাসুম, মনিরুজ্জামান মনি, মাহমুদ হাসান বিপ্লব, এম এম জসিম, আমিন হোসেন, কামাল হোসেন, শাকারুল ইসলাম সুমন, নাজমুল হোসেন বাবু।

স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের মধ্য উপস্থিত ছিলেন তৈয়েবুর রহমান,ফারুক হিল্টন, আনোয়ার হোসেন আনো, শরিফুল ইসলাম টিপু,অহিদুজ্জামান হাওলাদার, ইউসুফ মোল্লা, মুনতাসির আল মামুন, খায়রুজ্জামান সজিব, জাহিদুল ইসলাম বাচ্চু, মীর মোঃ আল আমিন, সাইদুল ইসলাম তুহিন। মহিলাদল নেত্রী লাভলী আক্তার। মুক্তিযুদ্ধা প্রজন্ম দলের সজিব তালুকদার, ছাত্রদল নেতা আঃ মান্নান মিস্ত্রী, ইসতিয়াক আহম্মেদ ইস্তি, গোলাম মোস্তফা তুহিন, তাজিম বিশ্বাস প্রমুখ।