বোমা হামলার নেপথ্যের জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী

আপডেট: আগস্ট ১৭, ২০২২
0

দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ,যুবলীগসহ ও সহযোগি সংগঠন। বুধবার (১৭ আগস্ট ২০২২) সকালে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে এই বিক্ষোভ মিছিল সমাবেশ করে। এ ঘটনার জন্য তৎকালীন বিএনপি-জামায়াত জোটকে দায়ী করে নেতাকর্মীরা প্রতিবাদী স্লোগানে স্লোগানে মুখোরিত করে তোলে পার্বত্য জেলা খাগড়াছড়ির রাজপথ।

খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল সমাবেশ অংশ নেন, পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত আসনের এমপি বাসন্তী চাকমা। এতে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়–য়া,মংক্যচিং চৌধুরী,সাধারন সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার,পার্থ ত্রিপুরা জুয়েল,যুগ্ম সম্পাদক এড.আশুতোষ চাকমা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক এবং খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য খোকনেশ^র ত্রিপরা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শওকত উল ইসলাম, জেলা পরিষদ সদস্য নিলোৎপল খীসা অংশ নেয়।

এছাড়াও মিছিলে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সদস্য ভারতেশ^র ত্রিপুরা,শামীম চৌধুরী,নুরুল্লাহ হিরো, যুব মহিলা আওয়ামীলীগের সভাপতি বিউটি রানী ত্রিপুরা,খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ^জিত রায় দাশ,জেলা যুবলীগের সাধারন সম্পাদক কেএম ইসমাইল হোসেন, সাবেক ছাত্রনেতা ইকবাল বাহার, খাগড়াছড়ি সদর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত দেলোয়ার হোসেন টিটো, খাগড়াছড়ি পৌর যুবলীগের সভাপতি মানিক পাটোয়ারী, সাধারন সম্পাদক রেজাউল করিম,খাগড়াছড়ি জেলা জাতীয় শ্রমিকলীগের আহবায়ক জানু শিকদার,জেলা ছাত্রলীগের আহবায়ক উবিক মোহন ত্রিপুরাসহ আওয়ামীলীড় ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা প্রতিবাদ জানিয়ে মাঠ কাঁপান।

বিক্ষোভ মিছিলটি খাগড়াছড়ি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুরনায় দলীয় কার্যালয়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচীর সমাপ্ত করে। এসময় দেশব্যাপী সিরিজ বোমা হামলার নেপথ্যে জড়িত ও মদদ দাতা মহানায়কদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান নেতৃবৃন্দরা।

আল-মামুন,খাগগড়াছড়ি প্রতিনিধি
মোবাইল: ০১৮৩৮৪৯৯৯৯৯
তারিখ: ১৭-০৮-২০২২