ভারতে বিশ্বকাপ জিতলে শুধু জয়ই নয় বিসিসিআইকে কষে একটা চড়ও মারা হবে — আফ্রিদি

আপডেট: মে ২১, ২০২৩
0

আসন্ন বিশ্বকাপ খেলতে যখন পাকিস্তান ক্রিকেট বোর্ড ভারতে দল না পাঠাতে অনড় অবস্থানে, তখন ভিন্নমত দিলেন শহিদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডারের মতে, পাকিস্তান দলের উচিত ভারত বিশ্বকাপ জিতে বিসিসিআইকে উচিত শিক্ষা দেয়া।

এশিয়া কাপ ও বিশ্বকাপ নিয়ে চলমান সঙ্কটের সমাধান এখনো হয়নি। ভারত-পাকিস্তানের রাজনৈতিক মারপ্যাঁচে টুর্নামেন্ট দু’টি নিয়ে দেখা দিয়েছে নানা আশঙ্কা। যেখান থেকে উত্তলনের পথ খুঁজে বেড়াচ্ছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। ফলশ্রুতিতে হাইব্রিড মডেল নিয়ে নতুন এক পরিকল্পনা সাজাচ্ছিল তারা।

তবে শুরুতে রাজি থাকলেও এখন আর হাইব্রিড মডেলে রাজি নয় বিসিসিআই। ভারতের চাওয়া এশিয়া কাপের পুরো টুর্নামেন্ট পাকিস্তানের বাইর হোক। খানিকটা নমনীয় হয়ে পিসিবি শুধু নিজেদের খেলাগুলো ঘরের মাঠে খেলতে চেয়েছিল এবং বাকি ম্যাচগুলো ইংল্যান্ডে আয়োজনের প্রস্তাবও দেয়। তবে তাতেও মেলেনি ভারতের ইতিবাচক সাড়া।

এমতাবস্থায় পাকিস্তানের সিদ্ধান্ত না মানলে ভারত বিশ্বকাপ বয়কটের ঘোষণা দিয়েছেন নাজাম শেঠি। তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি মনে করেন, পাকিস্তানের উচিত ভারতে খেলতে যাওয়া এবং সেখানে বিশ্বকাপ জিতে ভারতকে কষিয়ে চড় মারা।

এই প্রসঙ্গে গতকাল শনিবার আফ্রিদি বলেন, ‘আমি বুঝতে পারছি না, তারা কেন এত অনমনীয় হয়ে আছে আর বলছে যে আমরা ভারতে খেলতে যাব না। বিষয়টি তাদের সরলভাবে দেখা উচিত এবং বুঝতে হবে যে সেটা একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট। বিষয়টাকে ইতিবাচকভাবে নিয়ে খেলতে যাওয়া উচিত। ছেলেদের ট্রফিটা জিততে বলুন। বলুন, পুরো জাতি তোমাদের পাশে আছে। এটা আমাদের জন্য শুধু বড় এক জয়ই হবে না, বিসিসিআইকে কষে একটি চড় মারাও হবে।’

এই সময় ক্রিকেটারদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘ভারতে যাও, ভালো ক্রিকেট খেলো এবং ট্রফি জেত। এটাই সব, আমাদের জন্য এটাই বিকল্প। আমাদের সেখানে যেতে হবে, ফিরতে হবে ট্রফি নিয়ে। তাদের (বিসিসিআই) পরিষ্কারভাবে বুঝিয়ে দাও যে আমরা যেকোনো জায়গায় গিয়ে জিততে পারি।’