ভারতে ২৬ বছর পর মায়ের গণধর্ষণের বিচার চাইলেন পুত্র

আপডেট: মার্চ ৭, ২০২১
0

টাইমস অব ইন্ডিয়া:
ঘটনাটি ভারতের। দু’বছর ধরে, বাড়িতে যে বাড়িতে তিনি বাস করতেন, সেখানে দুই ভাই তাকে গণধর্ষণ করেছিলেন। তিনি তখন বয়স ছিল ১২। এক বছর পরে যখন সে গর্ভবতী হয়েছিল, তখন তার পরিবার জানতে পেরেছিল তবে তাকে বাচ্চা ছেড়ে দিতে হয়েছিল। এখন, তিনি তার ছেলের সাথে পুনরায় মিলিত হয়েছেন এবং তিনিই তাকে বিচার চাইতে রাজি করেছিলেন। ছাব্বিশ বছর পরে, একটি এফআইআর দায়ের করা হয়েছে এবং যারা তার বিরুদ্ধে লঙ্ঘন করেছে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

“১৯৯৪ সালের কথা। আমি আমার বোনের সাথে শাহজাহানপুরে থাকতাম। তিনি একটি বেসরকারী স্কুলে পড়াতেন এবং আমার ভাই-ইনলাও ছিলেন একজন সরকারী কর্মচারী, ” । একদিন ধর্ষণের হাত থেকে বেঁচে যাওয়ার পর দুই ভাইকে বলেছিল। তারপরে একদিন ওই পরিবোরের দুজন পরিচিত লোক বাসায় আসে। “নকি হাসান ও তার ভাই গুড্ডু। তারা আমাকে ধর্ষণ করে এবং আমি যখন প্রতিরোধ করার চেষ্টা করি তখন আমাকে হত্যার হুমকি দেয়। দু’বছর ধরে তারা বারবার আমাকে গণধর্ষণ করেছিল। ”

১৯৯৫ সালে, আমি গর্ভবতী হয়েছি এবং আমি আমার বোনকে সব বলেছি। ভাইয়েরা যদি অভিযোগ দায়েরের চেষ্টা করে তবে তাকে হত্যা করার হুমকি দিয়েছিলেন, ” এখন ৩৮ বছর বয়সী ওই নারী বললেন। “আমরা গর্ভপাতের চেষ্টা করেছি কিন্তু ডাক্তার আমার বয়স ১৩ বছর হওয়ায় তা প্রত্যাখ্যান করেছেন এবং এটি ঝুঁকিপূর্ণ হবে বলেছেন।” পরে বাধ্য হয়ে তার ভগ্নিপতি শহর থেকে স্থানান্তরিত হয় এবং তারা অন্য শহরে চলে যায়।

নতুন শহরে, তিনি একটি ছেলের জন্ম দিয়েছিলেন এবং হারদোইয়ের দূরের আত্মীয়দের কাছে দত্তক নেওয়ার জন্য তাকে ছেড়ে দিয়েছিলেন। ২০০০ সালে, তার বিয়ে হয়েছিল কিন্তু ছয় বছর পরে যখন তার স্বামী জানতে পেরেছিল যে তাকে ধর্ষণ করা হয়েছে, তিনি তার আচরণকে প্রশ্নবিদ্ধ করেছিলেন এবং তাকে ত্যাগ করেছিলেন।
সে কখনই ছেলের সাথে দেখা করতে পারেনি। এফআইআর-এ বলা হয়েছে, কয়েক বছর আগে পুত্র জানতে পেরেছিল যে তাকে দত্তক নেওয়া হয়েছিল এবং তার মা কে ছিলেন, এফআইআর-এ বলা হয়েছে। গতবছর তাদের সাথে দেখা হলে তিনি জিজ্ঞাসা করলেন তাঁর বাবা কে? “আমি প্রথমে অস্বীকৃতি জানালেও সে নিজেকে হত্যার হুমকি দেয়। পরে আমি বলে দিয়েছি। ” তার পুত্র, এখন ২৪ বছরের , তিনি সমর্থক এবং নিশ্চিত ছিল যে তার লড়াই ছেড়ে যাওয়া উচিত নয়। তিনি বলেছিলেন যে প্রথমবার তিনি অভিযোগ দায়ের করার চেষ্টা করেছিলেন, পুলিশ তা করবে না। এই সপ্তাহে প্রধান বিচারিক হাকিমের আদালত তাদের এফআইআর করার নির্দেশ দিয়েছেন।