ভিজিএফ এর তালিকা নোটিশ বোর্ডে লাগিয়ে প্রশংসায় ভাসছেন ইউপি চেয়ারম‍্যান ফজলুল হক

আপডেট: জুলাই ২০, ২০২১
0

ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার চরভূরুঙ্গামারী ইউনিয়নের ভিজিএফ এর উপকারভোগীর তালিকা নোটিশ বোর্ডে লাগিয়ে দিয়ে প্রশংসায় ভাসছেন ইউপি চেয়ারম‍্যান ফজলুল হক। এতে চেয়ারম‍্যানের সততা ও সাহসীকতার জন‍্য ধন‍্যবাদ জানিয়েছেন এলাকার জনসাধারন ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

জানা গেছে, উপজেলার চরভূরঙ্গামারী ইউনিয়নে পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে অতি দরিদ্রদের সামাজিক নিরাপত্তাবেষ্টনী কার্যক্রম ভালনারেবল গ্রুপ ফিডিংয়ের (ভিজিএফ) এর চাল বিতরণ করছেন ওই চেয়ারম্যান। এতে বরাদ্দকৃত ২৯.০৯০ মে:টনের বিপরীতে ২৯০৯ জন উপকার ভোগীর নাম ঠিকানা ও মোবাইল নম্বরসহ তালিকা কোন লুকোচুরি না করে ইউনিয়ন পরিষদের নোটীশ বোর্ডে লাগিয়ে দিয়েছেন। সংশ্লিষ্ট উপকারভোগীরা নোটিশ বোর্ডে তালিকা দেখে স্লিপ সংগ্রহ করে তাদের প্রতি জনের জন‍্য বরাদ্দকৃত ১০ কেজি চাল দিচ্ছেন।

সরেজমিনে গিয়ে এর সত‍্যতা পাওয়া যায়।দেখা গেছে ইউনিয়ন পরিষদের নোটীশ বোর্ডে ৯ টি ওয়ার্ডের ২৯০৯ জনের সুবিধাভোগীর তালিকা লাগানো আছে। চাল বিতরনের এমন সিস্টেমের দৃশ‍্য দেখে খুশি উপকারভোগীরাও। প্রতিটি ৩০ কেজি ওজনের চালের বস্তায় তিন জন উপকার ভোগী মিলে এক বস্তা চাল দেয়া হচ্ছে।
এ সময় কথা হয় ফেরদৌস হোসেন,আমির হামজা ও বৃদ্ধা সূর্য‍্যভান বেওয়ার সাথে।তারা তালিকায় নাম দেখে খুশিতে আত্নহারা। পরে তারা তিন জন মিলে ৩০ কেজির এক বস্তা চাল নিলেন। এতে মাপে কম হবেনা বলে তারা জানান।তালিকা টানিয়ে দেয়ায় চেয়ারম‍্যানের প্রশংসা করতেও কার্পন‍্য করলেন না। এজন‍্য মাননীয় প্রধান মন্ত্রী ও চেয়ারম‍্যানকে ধন‍্যবাদ দিলেন তারা।
চরভূরঙ্গামারী ইউনিয়ন আওয়ালীগীগের সাধারন সম্পাদক মোজাম্মেল হক বলেন চেয়ারম‍্যানের ভিজিএফ এর তালিকা টানানোর উদ‍্যোগ সত‍্যি প্রশংসনীয়। চেয়ারম‍্যানের সততা ও সাহসিকতার জন‍্য ধন‍্যবাদ জানান তিনি।
ইউনিয়ন বিএনপির সভাপতি শামছুল হক বলেন ভিজিএফ এর চাল বিতরণে ব‍্যতিক্রমী এই উদ‍্যোগ নেয়ার জন‍্য ইউপি চেয়ারম্যান এটিএম ফজলুল হককে অভিনন্দন ও ধন‍্যবাদ।
এ বিষয়ে ইউপি চেয়ারম‍্যান এটিএম ফজলুল হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া এই উপহার বিতরণ নিয়ে যেন যাতে কোন প্রশ্ন না ওঠে সে কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে প্রকৃত সুবিধাভোগী চাল পাবে এবং মাপেও কম হবেনা। আমি এই ধরনের উদ‍্যোগ সবসময় নিতে চাই কিন্তু কিছু ইউপি মেম্বারের অসহযোগিতার কারনে নিতে পারিনা।
বিতরন কালে উপস্হিত থাকা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ও ট‍্যাগ অফিসার হিসেবে দায়িত্ব প্রাপ্ত মো: জামাল হোসেন বলেন,চেয়ারম‍্যানের এই উদ‍্যোগের কারনে চাল দিতে কোনপ্রকার সমস‍্যা হচ্ছেনা।আশা করছি আজকের (২০ জুলাই) মধ‍্যেই বাকী সুবিধাভোগীর চাল সুষ্ঠুভাবে বিতরন করতে পারব ইনশাআল্লাহ।
# ##/
আমিনুর রহমান বাবু