ভুরুঙ্গামারীতে প্রতারক আটক

আপডেট: আগস্ট ১২, ২০২১
0

ভুরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:
কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে গ্রামীণ ফোনের টাওয়ার স্থাপন করার নাম করে স্থানীয় কয়েকজন ব্যাক্তির নিকট থেকে ১ লক্ষ ৮৪ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক প্রতারকে আটক করেছে স্থানীয়রা। আটক রাহুল খান (২৮) ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার সদরদি গ্রামের সিরাজুল ইসলাম খানের ছেলে। বুধবার(১১আগষ্ট) রাতে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাইকডাঙ্গা গ্রাম থেকে তাকে আটক করা হয়।

জানা গেছে, গত ২০দিন আগে রাহুল খান গ্রামীণ ফোনের প্রকৌশলী পরিচয়ে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাইকডাঙ্গা গ্রামে গিয়ে মোহাম্মদ আলীর বাড়িতে আশ্রয় নেয়। সে গ্রামবাসীদের জানায় গ্রামীন নেটওয়ার্ক ফ্রিক্যুয়ান্সি বাড়াতে সেখানে একটি টাওয়ার স্থাপন করা হবে। এজন্য জমি দরকার। যার জমিতে এটি স্থাপন করা হবে তাকে এ বাবদ ভাড়া দেবে কোম্পানী। আর তিনি যে জমি সিলেকশন দেবেন সেটাই চুড়ান্ত হবে।এভাবে সে বিভিন্ন প্রলোভন দেখায়।
চরাঞ্চলীয় জমিতে ফসল উৎপাদন কম তাই ভারা দেয়াই লাভজনক। এই ভেবে স্থানীয় কয়েকজন তার সাথে গোপনে দেখা করে তাদের জমিতে টাওয়ার স্থাপনের অনুরোধ জানান। এসময় সে তাদেরকে জানায় এজন্য তাকে উৎকোচ দিতে হবে।

এ প্রলোভনে ফেলে সে স্থানীয় সৈয়দ আলী, বজলুসহ আরো কয়েকজনের জনের নিকট থেকে মোট ১ লক্ষ ৮৪ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে বুধবার রাতে গোপনে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়রা তাকে আটক করে। সেসময় তার নিকট থেকে নগদ ১ লক্ষ ৪৬ হাজার টাকা জমির কাগজ পত্র ও কয়েকটি আইডি কার্ড উদ্ধার করা হয়। পরে যারা ওই প্রতারককে টাকা দিয়েছিলেন তারা রাতেই শালিশী বৈঠক করে তাদের টাকা কম বেশি করে নিয়েছেন । পরে বৃহস্পতিবার (১২ আগষ্ট) সকালে তাকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নেয়া হয়।
গ্রাম পুলিশ সেলিম রেজা বলেন টাকা উদ্ধারের কথা শুনেছি।যেখানে রাহুলকে আটক করা হয়েছে সেখানে শালিশী বৈঠকে যারা তাকে টাকা দিয়েছিলেন তারা তাদের টাকা নিয়ে নিয়েছেন বলে জানতে পেরেছি। ইউপি চেয়ালম‍্যান মহোদয় মাসিক সভায় ভূরুঙ্গামারীতে গেছেন। তিনি আসলেই আটক প্রতারকের বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।
ইউপি চেয়ারম‍্যান আব্দুর রাজ্জাক সরকার ইউপি কার্যালয়ে প্রতারক আটকের সত‍্যতা নিশ্চিত করে বলেন আমি মাসিক সমন্বয় সভায় ভূরুঙ্গামারীতে আছি।সভা শেষে সেখানা গিয়ে আটক প্রতারকের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন,প্রতারক আটকের বিষয়টি আমকে ওই এলাকা থেকে ফোন করে জানিয়েছে। যেহেতু সে ইউপি চেয়ারম‍্যানের হেফাজতে আছে তাই উনি(চেয়ারম‍্যান) যে সিদ্ধান্ত নিবেন সেটাই হবে।
###
আমিনুর রহমান বাবু