ভ্রাম্যমান আদালত ঃ টঙ্গীতে মৃত গরুর মাংস বিক্রির অপরাধে দুইজনের কারাদন্ড

আপডেট: জুলাই ৬, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরের টঙ্গীতে সড়ক দূর্ঘটনায় মৃত গরু জবাই করে মাংস বিক্রির অপরাধে দুইজনকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমান আদালতের বিচারক ও গাজীপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম সোহরাব হোসেন মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন।

দন্ডপ্রাপ্তরা হলো- চঁাদপুরের মতলব (উত্তর) উপজেলার কলাকান্দা গ্রামের মৃত আদম আলীর ছেলে দুলাল মিয়া (৪০) এবং বরিশালের হিজলা উপজেলার মেমাইন্না গ্রামের আব্দুল জব্বারের ছেলে আহম্মদ উল্লাহ (৩৫)। তারা গাজীপুরের টঙ্গী পূর্ব থানাধীন এরশাদ নগর এলাকায় ভাড়া বাসায় বসবাস করতো।

জিএমপি’র টঙ্গী পশ্চিম থানার ওসি শাহ আলম জানান, গাজীপুরের কাপাসিয়া এলাকা থেকে সোমবার ভোররাতে ৪টি গরু চুরি করে একটি চোরচক্র। পরে গরুগুলো একটি প্রাইভেটকারে উঠিয়ে চোরচক্রের দু’সদস্য ঢাকার দিকে রওনা হয়। পথে তারা ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরার বঁাশপট্টি এলাকায় পৌছলে পুলিশের একটি টিম প্রাইভেটকারটিকে থামানোর জন্য সিগন্যাল দেয়। এসময় প্রাইভেটকারের চালক পুলিশের সিগন্যাল অমান্য করে দ্রুত পালানোর চেষ্টা করলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে সড়ক ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে প্রাইভেটকারটি দুর্ঘটনাকবলিত হয়। পুলিশের ধাওয়া খেয়ে চোর চক্রটি প্রাইভেটকার ও গরু ফেলে দৌড়ে পালিয়ে যায়। পুলিশ দূর্ঘটনাকবলিত ওই প্রাইভেটকার থেকে ৩টি জীবিত ও একটি মৃত গরু উদ্ধার করে। এ ঘটনার পর মারা যাওয়া গরুটি ঘটনাস্থল থেকে স্থানীয় এরশাদ নগর এলাকার ওয়ান ব্যাংকের পেছনে নিয়ে যায় কয়েক ব্যক্তি। সেখানে তারা মৃত গরুটি জবাই করে মাংস বিক্রি করছিল। এ সংবাদ পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে মৃত গরুর মাংস বিক্রির অভিযোগে দু’জনকে আটক ও মাংস জব্দ করে। মঙ্গলবার আটক দুলাল মিয়া আহম্মদ উল্লাহকে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করলে আদালত তাদের প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করে।