ভয়াল ২৬ এপ্রিল স্মরণে পটুয়াখালী জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন

আপডেট: এপ্রিল ২৬, ২০২১
0

পটুয়াখালী প্রতিনিধি :

আজ ভয়াল ২৬শে এপ্রিল।
১৯৭১ সালের এই দিনে পটুয়াখালীতে পাকিস্তানি বাহিনী নির্বিচারে গনহত্যা, বোমা হামলা ও বিমান হামলা চালায়।
ঐদিনের সকল বীর শহিদ, বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পটুয়াখালীর প্রানকেন্দ্রে নির্মিত স্মৃতিস্তম্ভে বাংলাদেশ ছাত্রলীগ,পটুয়াখালী জেলা শাখার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন ও মোমবাতি প্রজ্বলন করা হয়।
পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হৃদয় আশীষ ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন খান হীরার উপস্থিতিতে ছাত্রলীগের কর্মীরা মোমবাতি প্রজ্বলন করেন।


হৃদয় আশীষ বলেন,আজ ভয়াল ২৬ এপ্রিল। আজকের দিনে আমার পটুয়াখালী জেলার মা-মাটি ও মানুষের উপর নির্বিচারে হামলা চালায় পশ্চিম পাকিস্তানীরা।সেই দিনের হামলায় নিহত সকল বীর শহিদ, বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে করোনা কালীন সময়ে তাদের স্মরনে আমাদের এই ছোট্ট আয়োজন। আগামীতে এই দিনটি আরো বড় পরিসরে পালন করবো বলে আমরা আশাবাদী।নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে।মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম তৈরী করার ক্ষেত্রে আমরা আমাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে যাবো সবসময়।

সালাউদ্দীন হীরা বলেন,
আজকের দিনে নিহত সকল বীর শহিদ, বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের এই আয়োজন। আগামীতে এই দিনটি আরো ব্যাপক পরিসরে পালন করা হবে।