মদ, মাদক, মাথায় ৭০টা সেলাই, মৃত্যুটাই বাকি — হাহাকার নোবেলের

আপডেট: এপ্রিল ১২, ২০২৩
0

ডেস্ক রিপোর্ট :
অতীত ফিরে দেখছেন আর হাহাকারে ডুবেছেন বাংলাদেশের গায়ক মইনুল আহসান নোবেল। হঠাৎই তাঁর সামাজিক পাতায় শোকের উচ্ছ্বাস। গায়ক জানিয়েছেন, তাঁর জীবনে অসংখ্য অঘটন। তার প্রভাবও সুদূর প্রসারী। আচমকাই তাঁর মনে হচ্ছে, এখন যেন মৃত্যু আসাটাই বাকি। নোবেল বরাবরই চর্চায় থাকেন। কখনও তাঁর আচরণের কারণে। কখনও ব্যক্তিগত জীবন নিয়ে।

বাংলাদেশে তাঁর গান পছন্দ করেন সাধারণ মানুষ এ পার বাংলার রিয়েলিটি শো-তেও অংশগ্রহণ করেছেন। দুই বাংলাতেই তাঁর অনুরাগী প্রচুর। মঙ্গলবারের পোস্ট দেখে সবাই হতচকিত। কেন এ রকম পোস্ট করলেন তিনি? জানা যায়নি।

বিবরণীতে আর কী লিখেছেন গায়ক? নিজের জীবন নিয়ে তাঁর উপলব্ধি, অনেক ওঠাপড়ার সাক্ষী তিনি। কতবার হৃদয় ভেঙেছে! একটা সময় মদ আর মাদকে ডুবে গিয়েছিলেন। নেশার বাইরেও যে পৃথিবী রয়েছে, ভাবতেই পারতেন না। তার থেকে চরম দুর্ঘটনা।

মাথায় ৭০টা সেলাই পড়েছিল। প্রত্যেকটা প্রতিকূল অবস্থা থেকে একাই লড়াই করে ফিরেছেন।
তাঁর ব্যক্তিগত জীবনও খুব সুখের নয়। যাকে ভালবেসে বিয়ে করেছিলেন তিনিও তাঁকে ছেড়ে গিয়েছেন। নোবেলের দাবি, একের পর এক দুর্ঘটনা ঘটেছে। তাই দেখে মহাখুশি তাঁর প্রাক্তন স্ত্রী!

পাশাপাশি, তাঁর পেশাজীবনও তছনছ। তার জন্য তিনি দায়ী করেছেন পরিস্থিতিকে। জীবন তাঁকে তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি করেছে। তাই এখন আর মৃত্যুকেও পরোয়া করেন না নোবেল। তাঁর লেখনি অনুযায়ী, ‘শুধু মৃত্যুই বাকি। তোমাকেও স্বাগত। তুমি এস। তোমায় জীবনের সঙ্গে জড়িয়ে নিতে প্রস্তুত।’ নোবেলের এই পোস্ট দেখে থমকেছে তাঁর নিন্দুরেকাও। হঠাৎ যেন তার কথায় বিদায়ের সুর বাজছে!

বহু অনুরাগী তাঁকে সান্ত্বনাও দিয়েছেন। লিখেছেন, ‘ভাই আপনাকে মানুষ এখনও ভালবাসে। নিজের প্রতি বিশ্বাস রাখুন। ভালো কিছু হবে। এত সহজে ভেঙে পরবেন না। আবার ফিরে আসুন।’