মহাসড়ক বন্ধক রেখে ১৫ কোটি টাকা ঋণ! দুদককে তদন্তের নির্দেশ

আপডেট: এপ্রিল ২৫, ২০২২
0

ডেস্ক রিপোর্ট:
মহাসড়ক বন্ধক রেখে বেসরকারী ব্যাংক থেকে ঋণ! তা-ও আবার দু’চার টাকা নয়।১৫ কোটি টাকা! এমন একটি ঘটনা তদন্তে দুদককে নির্দেশ দিয়েছেন আদালত।
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উত্তরার আজমপুর অংশের সরকারি জমি বন্ধক রেখে একটি বেসরকারি ব্যাংক থেকে ১৫ কোটি টাকা ঋণ নেওয়ার ঘটনা অনুসন্ধান করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) এই নির্দেশ দেয়া হয়।

একই সঙ্গে আগামী ২৬ জুনের মধ্যে অনুসন্ধান প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন আদালত। ওইদিন পরবর্তী শুনানি ও আদেশের জন্য দিন ধার্য করেছেন হাইকোর্ট।

সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চের রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক আদেশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে সোমবার (২৫ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আজ রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী অনীক আর হক ও মো.তামজীদ হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এর আগে গত ১৬ এপ্রিল জাতীয় দৈনিকে প্রকাশিত ‘মহাসড়ক বন্ধক দেখিয়ে লুটপাট ১৫ কোটি টাকা’ শিরোনোমে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী ওবায়েদ আহমেদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. তামজীদ হাসান এ রিট করেন।