মাথায় কাফনের কাপড় বেঁধে রাজপথে নামবো: সালাম

আপডেট: জুন ৪, ২০২২
0
salam

সরকার পত‌নের আ‌ন্দোল‌নে মাথায় কাফনের কাপড় মাথায় বেঁধে রাজপথে নামবে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক আব্দুস সালাম।

শনিবার (৪ জুন) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্যে সালাম বলেন, আন্দোলনের ভয়ে আমাদের নেতাকর্মীদেরকে জেলে ভরে দিচ্ছেন, তাতে কি আমরা ভয় পাই। আমরা ভয় পাই না। এবার মাথায় কাফনের কাপড় বেঁধে রাজপথে নামবো।

তিনি বলেন, আমাদেরকে কবরের কাছাকাছি নিয়ে গেছেন। অনেককে কবরেও পাঠিয়ে দিয়েছেন। যারা কবরে গেছে তাদেরও শান্তি নাই। তাদের বিরুদ্ধেও মামলা দিচ্ছেন। তাই শান্তি আনার জন্য একটা যুদ্ধ করতে হবে। ভয়-ভীতিকে উপেক্ষা করে, জিয়াউর রহমানের আদর্শকে বাঁচানোর জন্য, এদেশের জনগণকে বাঁচানোর জন্য, ভবিষ্যৎ প্রজন্ম আবার যাতে দুর্ভিক্ষের কবলে না পরে, তার জন্য আরেকটি লড়াই করতে হবে।

আওয়ামী লীগকে হুঁশিয়ার করে সালাম বলেন, আমরা পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাই না। আমরা দেশকে ভালোবাসি দেশের জনগণকে ভালোবাসি। এ দেশের অর্থনীতিকে যাতে ক্ষতি না হয় সেই চিন্তা করি। তাই আমাদেরকে আন্দোলন করতে বাধ্য করবেন না।

শেখ হাসিনা উদ্দেশ্যে তিনি বলেন, আপনি জামায়াতকে সাথে নিয়ে আন্দোলনের নামে যা যা করেছেন আমরাও তাই করব। তার একবিন্দু পরিমাণ বেশিও করবো না কমও করব না।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।