মাদকসহ ৪ কারবারী গ্রেফতার

আপডেট: এপ্রিল ১৪, ২০২১
0
মাদকসহ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর আদাবর ও মোহাম্মদপুর থানা এলাকা হতে পৃথক দুইটি অভিযানে ৪৪৬ বোতল ফেন্সিডিল উদ্ধার এবং মহিলা মাদক ব্যবসায়ীসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-২। মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক ও প্রাইভেটকার জব্দ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার র‌্যাব-২ জানতে পারে মাদক ব্যবসায়ীদের একটি চক্রের সীমান্ত এলাকা হতে ট্রাক যোগে মাদকের একটি বড় চালান নিয়ে গাবতলী বেড়িবাধ রোড হয়ে আদাবর থানা এলাকার উদ্দেশ্যে আসছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ মাদকের চালানটি আটক করার জন্য গোয়েন্দা নজরদারি শুরু করে এবং চালানটির গতিবিধি অনুসরণ করতে থাকে।

র‌্যাব-২ এর আভিযানিক দল রাজধানী আদাবর থানাধীন আক্কাস নগর এলাকায় রাস্তার উপর বিশেষ চেকপোষ্ট স্থাপন করে আন্তঃ জেলা মাদক কারবারী চক্রের সদস্য মোঃ আজিম (৩৩), মোঃ আল আমিন (২৮)দ্বয়কে গ্রেফতার করে। প্রাথমিক অনুসন্ধান ও আসামীদের জিজ্ঞাসাবাদে প্রেক্ষিতে তারা মাদক পরিবহনের কথা স্বীকার করে এবং তাদের দেয়া তথ্য মতে ট্রাকের ড্রাইভার এর সিটের পিছনে ২টি প্লাষ্টিকের বস্তার ভিতর হতে ২৪৮ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

অপরদিকে র‌্যাব-২ এর অন্য একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী সীমান্তবর্তী এলাকা হতে প্রাইভেটকার যোগে নিষিদ্ধ মাদক ফেন্সিডিল এর একটি চালান নিয়ে রাজধানীর আসাদ গেইট হয়ে আল্লাহকরিম এলাকায় অজ্ঞাতনামা মাদক ব্যবসায়ীর নিকট হস্তান্তরের উদ্দেশ্য আসছে।

উক্ত সংবাদ এর সত্যতা যাচায়ে র‌্যাব-২ এর আভিযানিক দল অনুমান ২২.২০ ঘটিকায় মোহাম্মদপুর থানাধীন টাউনহল এলাকায় পাকা রাস্তার উপরে চেকপোষ্ট স্থাপন করে সন্দেহজনক প্রাইভেট কার থামিয়ে তল্লাশী কারতে থাকে। অতপর ২২.৩০ ঘটিকায় একটি প্রাইভেটকার উক্তস্থানে উপস্থিত হলে কারটি সন্দেহ হলে থামার সংকেত দেওয়া মাত্র র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গাড়ি থামিয়ে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে আসামী মোঃ সাগর (৩২), মোছাঃ রিমু আক্তার (২২)দ্বয়কে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামীদের নিষিদ্ধ মাদক ফেন্সিডিল সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে প্রাইভেটকারের পিছনের সিটের নিচে তেলের ট্যাংকের ভিতরে বিশেষ ভাবে লুকায়িত ১৯৮ বোতল নিষিদ্ধ মাদক ফেন্সিডিল পাওয়া যায়। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানায়, তারা পরষ্পর যোগসাজোসে দীর্ঘ দিন যাবৎ নিষিদ্ধ মাদকদ্রব্য ফেন্সিডিল সুকৌশলে ঢাকার বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছিল।

এছাড়াও গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে।