মাদক ব্যবসায়ীদের ট্রাক চাপায় র্যাব সদস্য নিহত

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক:

মাদক বিরোধী অভিযান পরিচালনা সময়ে টঙ্গীতে সন্ত্রাসীদের গুলিতে র্যাব সদস্য কনস্টেবল ইদ্রিস মোল্লা (২৮) নিহত হয়েছেন। অভিযান চলাকালীন সময়ে মোটরসাইকেল নিয়ে ধাওয়া করে গাজা ভর্তি ট্রাক অবরোধ করতে গেলে টা্রকটি তাকে চাপা দিয়ে যায়। ঘটনাস্থলেই নিহত হন ইদ্রিস মোল্লা।

আজ ১৪ ফেব্রুয়ারী সকাল সাড়ে ৫টায় র‌্যাব-১ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, টঙ্গী হতে ৩০ কেজি গাঁজা নিয়ে একটি মাদকের চালান গাজীপুরের মাওনা হয়ে ময়মনসিংহ যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্পের সামনে একটি চেকপোস্ট স্থাপন করা হয়। সন্দেহজনক একটি ট্রাককে (ঢাকা মেট্রো ড-১৪-৩৫৮১) চেকপোষ্টে থামার জন্য ১৪ ফেব্রুয়ারি ২০২১ ইং তারিখ সকাল সাড়ে ৬টায় মিনিটে সংকেত দেওয়া হয় কিন্তু ট্রাকটি সিগন্যাল অমান্য করে চলে যায়।

ঘটনাস্থলে উপস্থিত র‌্যাব সদস্য কনস্টেবল মোঃ ইদ্রিস মোল্লা (২৮) ও সিনিয়র ডিএডি মোঃ গোলাম মোস্তফা মোটর সাইকেল নিয়ে ট্রাকের পিছনে ধাওয়া করে। ট্রাকটি বাগের বাজার পৌঁছে চলন্ত অবস্থায় মোটর সাইকেলের সামনে এক বস্তা গাঁজা রাস্তার উপরে ফেলে ধাওয়ারত র‌্যাব সদস্যদের হত্যার চেষ্টা করে। মোটর সাইকেলের দ্বিতীয় আসনধারী ডিএডি মোঃ গোলাম মোস্তফা গাঁজা রাস্তা হতে সংগ্রহ করে উক্ত স্থানে অবস্থান করতে থাকে। ডিএডি মোঃ গোলাম মোস্তফাকে রেখে মটর সাইকেল চালক কনস্টেবল মোঃ ইদ্রিস মোল্লা একাই ট্রাকের পিছনে অনুসরন করে এবং তার পিছনে র‌্যাবের একটি মাইক্রোবাস ট্রাককে পিছন থেকে অনুসরন করতে থাকে। মোটর সাইকেল নিয়ে কনস্টেবল মোঃ ইদ্রিস মোল্লা গাজীপুর পার হয়ে ভালুকার দিকে কোকাকোলা ফ্যাক্টরীর বিপরীতে ৫/৬ কিঃ মিঃ এসে ট্রাকটির গতিরোধ করতে চেষ্টা করে। মাদক বহনকারী ট্রাক চালক কনস্টেবল মোঃ ইদ্রিস মোল্লাকে হত্যার উদ্দেশ্যে ট্রাক চাপা দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। ঘটনাস্থলেই কনস্টেবল মোঃ ইদ্রিস মোল্লা মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না লিহাহে রাজিউন) এবং মোটর সাইকেলটি দুমড়ে মুচড়ে যায়। ঘাতক ট্রাকটি সিডষ্টোর, ভালুকা, ময়মনসিংহ এলাকা হতে আটক করা হয় এবং ট্রাকটির ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে ময়মনসিংহ জেলার ভালুকা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মাদক বহনকারী ট্রাকটির ড্রাইভার ও হেলপারকে আটকের অভিযান চলমান রয়েছে।

কনস্টেবল মোঃ ইদ্রিস মোল্লা (২৮) গত ২৬ জুন ১৯৯২ ইং তারিখে মানিকগঞ্জ জেলার ঘিওর থানাধীন কেল্লাই গ্রামে জন্ম গ্রহণ করে। গত ২২ ডিসেম্বর ২০১১ ইং তারিখে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করে (চাকুরী কাল ৯ বছর ১ মাস ২২ দিন)। পরবর্তীতে গত ৩০ মে ২০১৯ ইং তারিখ বাংলাদেশ পুলিশ বাহিনী হতে প্রেষণে র‌্যাবে যোগদান করে। ব্যক্তিগত জীবনে সে বিবাহিত। র‌্যাবের পক্ষ হতে শহীদ মোঃ ইদ্রিস মোল্লার স্ত্রীকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা এবং পিতাকে ৫০,০০০/- (পঞ্চাশ) হাজার টাকা প্রদান করা হচ্ছে।

এ প্রেক্ষিতে, মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস মহোদয় গভীর শোক প্রকাশ করেছেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

এর আগেও অভিযান চলাকালীন র‌্যাবের ২৭ জন সদস্য শহীদ হয়েছেন এবং অভিযান চলাকালীন সময়ে ২২জন সদস্য গুলিবিদ্ধ হন। এছাড়াও অভিযান চলাকালীন সময়ে গুরুত্বর আহত হয়েছেন পাঁচ শতাধিক র‌্যাব সদস্য।