মামুনুল হকের মুক্তি চেয়ে খেলাফত মজলিসের হুশিয়ারী : মোহাম্মদপুরে বিক্ষোভ

আপডেট: এপ্রিল ১৮, ২০২১
0

হেফাজত নেতা মামুনুল হকের মুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস। অবিলম্বে তাকে মুক্তি না দিলে কঠোর কর্মসূচির হুঁশিয়ার দিয়েছেন তারা। অপরদিকে মামুনুল হকের মুক্তির দাবীতে মোহাম্মদপুর মাদ্রাসা থেকে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়।

আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির নেতারা বলেন, এভাবে রমজান মাসে আলেম-উলামা ও সাধারণ মানুষকে হয়রানি ও গ্রেফতার করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে।

মামুনুল হককে গ্রেফতারের সময় বিপুল সংখ্যক পুলিশ মাদ্রাসার সামনে অবস্থান নেয়।

নেতাদের হয়রানি ও গ্রেফতার বন্ধ এবং আটকদের নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা। অন্যথায় আলেম-উলামারা ঐক্যবদ্ধভাবে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

এতে আরও বলা হয়, হয়রানি ও গ্রেফতার করে আলেম-উলামাদের আন্দোলনকে ঠেকানো যাবে না। দেশের জনগণ ইসলাম ও দেশের প্রয়োজনে জীবন দিতে প্রস্তুত।

যারা বিবৃতি দিয়েছেন তারা হলেন- বাংলাদেশ খেলাফত মজলিসের আমির ইসমাঈল নূরপুরী, নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ, মাওলানা আফজালুর রহমান, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা আলী উসমান, মুফতি সাঈদ নূর ও যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা আব্দুল আজীজ, মুফতি শরাফত হোসাইন।

অপরদিকে হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসার ছাত্ররা বিক্ষোভ করেছেন। মামুনুলকে গ্রেফতারের পরপরই তারা মাদ্রাসার সামনে বিক্ষোভ মিছিল বের করেন।

‘মামুনুল হকের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’, হেফাজতের এ্যাকশন ডাইরেক্ট এ্যাকশন’ স্লোগান দিতে থাকেন। রবিবার (১৮ এপ্রিল) দুপুরে শায়খ আল্লামা মামুনুল হক-এর সমর্থক পেইজ থেকে বিক্ষোভের ভিডিও লাইভ সম্প্রচার করা হয়। মিছিল শেষে মোনাজাত করেন বিক্ষোভকারীরা।