মুক্তিযুদ্ধের বন্ধু’ শিরোনামে মুক্তিযুদ্ধের সময়ের গান ও স্মৃতিচারণা অনুষ্ঠান

আপডেট: নভেম্বর ২৭, ২০২১
0

আগামী ২৮ নভেম্বর, ২০২১ রাত ৮টায় ‘মুক্তিযুদ্ধের বন্ধু’ শিরোনামে মুক্তিযুদ্ধের সময়ের গান ও স্মৃতিচারণা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সুস্থ সংস্কৃতি চর্চার সাংস্কৃতিক প্রতিষ্ঠান ‘সুচর্চা’ আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ সম্মাননা পদক এবং পশ্চিমবঙ্গ সরকারের জীবনকৃতি পুরষ্কারে ভূষিত বিশিষ্ট কবি দূরদর্শন ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব পঙ্কজ সাহা।

আয়োজনে ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ চলাকালীন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম শিল্পীবৃন্দ বিশিষ্ট নজরুলগীতি শিল্পী শাহীন সামাদ, বিশিষ্ট সংগীতশিল্পী রফিকুল আলম, বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী বেগম ডালিয়া নওশিন, বিশিষ্ট সঙ্গীতশিল্পী ও কবি বুলবুল মহলানবীশ, বিশিষ্ট সঙ্গীতশিল্পী মাহমুদুর রহমান বেনু, প্রথিতযশা নৃত্যশিল্পী ও গবেষক লুবনা মরিয়ম অংশগ্রহণ করবেন।

‘বন্ধুত্বের গল্পে’ শিরোনামে অনুষ্ঠানের আরেকটি পর্বে অংশ নেবেন বিশিষ্ট কণ্ঠশিল্পী আবিদা সুলতানা। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন কবি, লেখক ও গবেষক বিধান চন্দ্র পাল। অনুষ্ঠানটি লাইভ সম্প্রচারিত হবে সুচর্চার ফেসবুক পেজ থেকে: https://web.facebook.com/Shucharcha-%E0%A6%B8%E0%A7%81%E0%A6%9A%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%9A%E0%A6%BE-2511331178931798

অনুষ্ঠানটি আপনার মিডিয়ায় গুরুত্ব সহকারে প্রকাশ ও প্রচারের জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।