মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে নোবিপ্রবিতে “কিশলয়” স্মরণিকার মোড়ক উন্মোচন

আপডেট: মার্চ ৩, ২০২২
0

আজাদ ভুঁইয়া, স্টাফ রিপোর্টার :

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস) মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মরণে আলোচনা সভা ও “কিশলয়” স্মরণিকার মোড়ক উন্মোচন করেছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) বেলা ১ টায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( নোবিপ্রবি) অডিটোরিয়ামের ৪র্থ তলায় আইকিউএসি সেমিনার কক্ষে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। নোবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করে নোবিপ্রবি সাংবাদিক সমিতি এবং সংগঠনের তৃতীয় কার্যনির্বাহী কমিটির সকলকে সম্মাননা স্মারক দেওয়া হয়। এছাড়াও নোবিপ্রবি সাংবাদিক সমিতি আশোজিত ফটো কনটেস্ট এ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

উপাচার্য বলেন, “নোবিপ্রবি সাংবাদিক সমিতির সদস্যরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কিশলয় স্মরণিকা প্রকাশ করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের লেখনীতে এই প্রকাশনী সমৃদ্ধি লাভ করেছে। অতীতের তুলনায় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন সহ আরো বেশি পেশাগত দক্ষতা প্রদর্শনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা আরো এগিয়ে যাবে বলে আমি প্রত্যাশা করি। সবশেষে নোবিপ্রবি সাংবাদিক সমিতির সর্বাঙ্গীণ উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন উপাচার্য৷”

বিশেষ অতিথির বক্তব্যে উপ উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী নোবিপ্রবিসাসের সাফল্য কামনা করেন।

এতে নোবিপ্রবি সাংবাদিক সমিতির উপদেষ্টা ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, সাংবাদিক সমিতির সদস্যদের প্রচেষ্টায় এই স্মরণিকা প্রকাশ করা সম্ভব হয়েছে। একাডেমিক পড়াশোনার পাশাপাশি তারা বিশ্ববিদ্যালয়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে কাজ করে যাচ্ছেন। তিনি আরো বলেন, ” বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সাংবাদিক সমিতি মুখপাত্র হিসেবে কাজ করছেন। ভবিষ্যতে আরো পেশাগতভাবে দায়িত্ব পালন করবেন বলে প্রত্যাশা করেন তিনি। ”

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. আনোয়ারুল বাশার, ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমান, ফিশারিজ এন্ড মেরিন সাইন্স বিভাগের চেয়ারম্যান ড. আব্দুল্লাহ আল মামুন, আইন বিভাগের চেয়ারম্যান বাদশা মিয়া, এক্সিম ব্যাংক সোনাপুর শাখার ম্যানেজার ও সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ সায়েদুসজ্জামান সুজন।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন পাঠান ও কার্যনির্বাহী সদস্য সাবিহা তাসমিম উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করে নোবিপ্রবি সাংবাদিক সমিতি এবং সংগঠনের তৃতীয় কার্যনির্বাহী কমিটির সকলকে সম্মাননা স্মারক দেওয়া হয়। এছাড়াও নোবিপ্রবি সাংবাদিক সমিতি আশোজিত ফটো কনটেস্ট এ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।