মুজিববর্ষে চরফ্যাশন ভূমি অফিসে ডিজিটাল সেবা উদ্বোধন

আপডেট: মার্চ ২৩, ২০২১
0

মোঃ সিরাজুল ইসলাম চরফ্যাশন ( ভোলা) প্রতিনিধি।

মুজিববর্ষে ভোলা জেলায় সর্বপ্রথম চরফ্যাশন উপজেলা ভূমি অফিসে ডিজিটাল খতিয়ান সেবা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার চরফ্যাশন উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাসের একান্ত উদ্যোগে নামজারি ও জমা খারিজের ডিজিটাল খতিয়ান সেবা উদ্বোধন করা হয়।

সহকারী সহকারী কমিশনার(ভূমি) রিপন বিশ্বাস তার কার্যালয়ে গণমাধ্যমকর্মিদের সাথে মতবিনিময় শেষে ডিজিটাল খতিয়ান বিতরণের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন।

রিপন বিশ্বাস বলেন, ইতিপূর্বে অফিস থেকে জমাখারিজের খতিয়ান অবিকল নকলের সুযোগ ছিল।এই পদ্ধতির ফলে খতিয়ান জাল জালিয়াতির সুযোগ নেই৷

এই ডিজিটাল খতিয়ানে মুজিববর্ষের লোগো জলছাপে বিশেষ কাগজে খতিয়ান করা হচ্ছে। প্রাথমিক ভাবে ১২ হাজার বিতরণের জন্য প্রস্তুত করা হয়েছে। মাসে প্রায় ৫শ নাম জারি জমা খতিয়ান প্রস্তুত করা হচ্ছে৷ এরপরে খাজনা ও দাখিলা অনলাইনে হবে। ইতোমধ্যে চরফ্যাশনের কয়েকটি মৌজা অনলাইনে দেয়া হয়েছে।

বিতরণ অনুস্ঠানে , দৈনিক যুগান্তর প্রতিনিধি আমির হোসেন, দৈনিক বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি আবু ছিদ্দিক দৈনিক সমকাল প্রতিনিধি নোমান সিকদার, ইত্তেফাক প্রতিনিধি মিজান নয়ন, দৈনিক সংবাদ প্রতিনিধি জামাল মোল্লা, দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি কামরুল সিকদার, এশিয়ান টিভির প্রতিনিধি ইলিয়াছ আহম্মেদ, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি সোহেব চৌধুরী,দৈনিক দক্ষিণের সময় প্রতিনিধি নুরুল্লাহ,দৈনিক ভোলার বানীর কাজি নকিব ও দৈনিক স্বদেশ প্রতিদিন চরফ্যাশন উপজেলা প্রতিনিধি মোঃ সিরাজুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।