মুজিববর্ষ উপলক্ষে বশেমুরকৃবি কর্তৃক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ

আপডেট: নভেম্বর ১৮, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ ২০২১উপলক্ষে বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) কর্তৃক উদ্ভাবিত বিভিন্ন ফসলের বীজ বৃহস্পতিবার বিনামূল্যে কৃষকদের মাঝে বিতরণ করা হয়েছে।
এ উপলক্ষে গাজীপুর সদর উপজেলার কাউলতিয়া গ্রামে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. ইমরুল কায়েসের সভাপতিত্বে এ সময় বিশ্ববিদ্যালয়ের ডীনবৃন্দ, পরিচালকবৃন্দ, প্রক্টর সহযোগী পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম)সহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির তঁার বক্তব্যে বলেন, কৃষি এখন মর্যাদাপূর্ণ ও লাভজনক পেশা, এটা আজ আর অবহেলা ও অমর্যাদার কোন পেশা নয়। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নত ও জনপ্রিয় প্রযুক্তি ব্যবহার করে কৃষকদের লাভবান হওয়ার সুযোগ রয়েছে। তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় মেধাবী কৃষি গ্র্যাজুয়েট তৈরির পাশাপাশি উদ্ভাবিত উন্নতজাত ও প্রযুক্তিসমূহ আগ্রহী কৃষক পর্যায়ে ছড়িয়ে দেওয়াও আমাদের অন্যতম প্রধান লক্ষ্য। এ লক্ষ্য বাস্তবায়নে অচিরেই কাউলতিয়া গ্রামে একটি মডেল ভিলেজ স্থাপন করা হবে। কৃষকবৃন্দ তঁাদের প্রতিনিধির মাধ্যমে ফসল চাষের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এবং তার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন পরামর্শ দেওয়া হয়। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় কতর্ৃক উদ্ভাবিত বিভিন্ন জাতের ধান ও ডাল ফসলের বীজ ১০০ জন প্রকৃত কৃষকদের মাঝে বিতরণ করা হয়।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
১৮/১১/২০২১ ইং।