মুফতীয়ে আযম আব্দুস সালাম চাটগামীর জানাজা সম্প্ন্ন : অংশ নিতে জনতার ঢল

আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২১
0

আমীরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর ইমামতিতে মুফতিয়ে আজম আব্দুস সালাম চাটগামী রহিমাহুল্লাহ’র জানাজা সম্পন্ন হয়েছে। চট্টগ্রামের আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী বড় মাদ্রাসার শিক্ষক মুফতি আব্দুস ছালাম চাটগাঁমীর জানাজা আজ বুধবার রাত ১১টায় মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরিস এ তথ্য জানিয়েছেন।

হেফাজত আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, মুফতীযে আযম আব্দুস সালাম চাটগামী রহ. এর ইন্তেকালে আহলে ইলমদের কাতারে এক বিশাল শূন্যতা ও বেদনা সৃষ্টি হলো। তিনি ছিলেন একজন মুহাক্কিক ও প্রথিতযশা আলেমেদীন। উপমহাদেশের শীর্ষস্থানীয় নির্ভরযোগ্য আলেমদের মধ্যে অন্যতম বুজুর্গ আলেম। তার হাজার হাজার ছাত্র ও ভক্ত দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে।

তিনি শুধু বাংলাদেশের নয়, পাকিস্তানেরও প্রধান মুফতী ছিলেন। তার ইন্তেকালে দেশবাসী একজন দীনের মহান বুজুর্গ এবং ইলেমদার আলেমেদীনকে হারালো। যার অভাব কোনদিন পুরন হবে না।

হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ঘোষণার পরই মুফতি আব্দুস সালামের মৃত্যু
হাটহাজারী মাদ্রাসার সদ্য নির্বাচিত মহাপরিচালক ও মাদ্রাসাটির প্রধান মুফতি মুফতি আব্দুস সালাম ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে মাদ্রাসার শূরা কমিটির বৈঠকে তাকে মহাপরিচালক নির্বাচিত করা হয়। এর কিছুক্ষণ পরেই শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।

মাদ্রাসা সূত্রে জানা যায়, এদিন সকাল ১০টার দিকে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে হাটহাজারী মাদ্রাসার শূরা কমিটির বৈঠক শুরু হয়। বৈঠকে মাদ্রাসার বর্তমান পরিচালনা কমিটির সদস্যরাসহ শূরা সদস্যরা উপস্থিত ছিলেন।
বৈঠকে সবচেয়ে বয়োজ্যেষ্ঠ মুফতি আব্দুস সালাম চাটগামীকে ‘মহাপরিচালক’ করা হয়।