মুম্বাই হাইকোর্ট থেকে মাদক মামলায় জামিন পাননি শাহরুখ পুত্র আরিয়ান

আপডেট: অক্টোবর ২৬, ২০২১
0

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান মঙ্গলবার মাদক মামলায় জামিন পেতে ব্যর্থ হয়েছেন। কেন না মুম্বাই হাইকোর্ট বুধবার পর্যন্ত শুনানি মুলতবি করেছে। তবে জামিন না পাওয়ায় অনেকদিন জেলেই থাকতে হচ্ছে শাহরুখ পুত্রকে।

ভারতীয় আদালত দীপাবলির ছুটিতে যাওয়ার আগে, যদি তিনি শীঘ্রই জামিন পেতে সক্ষম না হন । তাহলে তার কারাগারে থাকার মেয়াদ দীর্ঘ সময়ের জন্য বাড়ানো হতে পারে।

যুক্তিতর্ক চলাকালীন আরিয়ানের আইনজীবী মুকুল রোহাতগি আদালতে যুক্তি দিয়েছেন,আরিয়ান ২৩ বছর বয়সী একজন যুবক, যাকে জেলের পরিবর্তে পুনর্বাসন কেন্দ্রে পাঠানো উচিত।

মুম্বাইয়ের কাছে একটি ক্রুজ জাহাজ থেকে মাদক সংশ্লিষ্টতার অভিযোগে কয়েক ঘণ্টা জেরার পর আরিয়ানকে ৩ অক্টোবর গ্রেপ্তার করে এনসিবি।

আরিয়ান ও তার ঘনিষ্ঠ বন্ধু আরবাজ এবং আরো আটজনকে এ সময় আটক করা হয়। আটকদের মধ্যে দু’জনকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়া হয়েছে। তবে আরিয়ান ও আরো সাতজনকে বিচারিক হেফাজতে রাখা হয়েছে।

আরিয়ানের বাবা শাহরুখ বলিউডের সবচেয়ে প্রতিভাবান তারকা হিসেবে বিবেচিত। ‘কিং খান’ নামে পরিচিত এই তারকা ২৫ বছরের ক্যারিয়ারে শতাধিক ছবিতে অভিনয় করেছেন।

প্রকৃতপক্ষে, শাহরুখ ১৯৯৫ সালে রোমান্টিক ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’-তে অভিনয় করার পর খ্যাতি অর্জন করেন, যা ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে দীর্ঘতম চলমান ব্লকবাস্টার সিনেমা।

শাহরুখ ২০০২ সালের ‘দেবদাস’ ছবিতে তার দুর্দান্ত অভিনয়ের জন্য ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিল, যেখানে তিনি মদ্যপ চরিত্রে অভিনয় করেছিলেন।

৫৫ বছর বয়সী এই অভিনেতা অনেক টিভি শো উপস্থাপনা করেছেন। এছাড়াও তিনি প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেট দল কলকাতা নাইট রাইডার্সের মালিক।

শাহরুখের মোট সম্পদের পরিমাণ প্রায় ৭০০ মিলিয়ন মার্কিন ডলার। আরিয়ান ছাড়াও তাদের এক মেয়ে ও এক ছেলে সন্তান রয়েছে।