মেসিদের টপকে দ্তিীয় স্থানে জিদানের রিয়াল

আপডেট: মার্চ ২১, ২০২১
0

বার্সেলোনাকে টপকে লা লিগা টেবলে দ্বিতীয় স্থানেও উঠে
এল জ়িদান-বাহিনী।

শনিবার সেল্টা ভিগোর বিরুদ্ধে ম্যাচের ২০ মিনিটে টোনির পাস থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন বেঞ্জেমা। ৩০ মিনিটে দ্বিতীয় গোলও তিনি করেন টোনির পাস থেকে। প্রথমার্ধ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে ১-২ করেন সেল্টা ভিগোর মিনা লোরেন্সা।

দ্বিতীয়ার্ধের সংযুক্ত সময়ে রিয়ালের হয়ে ৩-১ করেন মার্কো আসেন্সিয়ো। দুরন্ত জয়ের ফলে আতলেতিকো দে মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধানও কমিয়ে আনল রিয়াল। এই মুহূর্তে ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে রয়েছেন লুইস সুয়ারেস-রা। এক ম্যাচ বেশি খেলে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল।

তবে লিভারপুলের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের দ্বৈরথ তাঁর দলের শারীরিক সক্ষমতার পরীক্ষা নেবে, মানছেন জ়িনেদিন জ়িদান। একই সঙ্গে বলে দিচ্ছেন, চ্যাম্পিয়ন্স লিগ মহারণের কথা ভেবে লা লিগায় মনঃসংযোগে ব্যাঘাত ঘটাতে চান না। জ়িদান বলছেন, ‘‘লিভারপুলকে খুব ভাল করেই জানি।

ওদের বিরুদ্ধে ভাল কিছু করতে গেলে প্রচুর পরিশ্রম করতে হবে। কিন্তু এই ম্যাচটা নিয়ে এখনই আমাদের না ভাবলেও চলবে।’’ লা লিগায় খেতাবের দৌড়ে যে তাঁরা রয়েছেন, সে দিকেই এখন মন রয়েছে জিদানের।

যোগ করেছেন, ‘‘এ বারের লা লিগা মরসুম খুবই কঠিন। বেশি এগিয়ে ভাবার সুযোগ নেই। এক-একটা দিন, এক-একটা ম্যাচ ধরে পরিকল্পনা তৈরি করতে হচ্ছে। আমরা জানি, লিগের দৌড়ে আমরা এখনও বেঁচে রয়েছি। খেতাবের লক্ষ্যে পরিশ্রম
চালিয়ে যাব।’’