মেসিহীন পিএসজিতে এমবাপের ইতিহাস, ফরাসি তারকার ৫ গোল

আপডেট: জানুয়ারি ২৪, ২০২৩
0
file photo

পিএসজির হয়ে প্রথম কোনও ফুটবলার এক ম্যাচে ৫ গোল করলেন। এমবাপের দাপটে মেসির অভাব বুঝতেই পারল না ফরাসি ক্লাব। পুরো সময় মাঠে ছিলেন এমবাপে এবং নেমার।

প্রথম গোলের মুখ খুলতে সময় লেগেছিল ২৯ মিনিট। তার পর থেকে বাঁধভাঙা আক্রমণ এবং একের পর এক গোল। কুপে দ্য ফ্রান্সের (ফরাসি কাপ) ম্যাচে পায়েস দ্য ক্যাসলকে ৭-০ গোলে হারাল প্যারিস সঁ জরমঁ। একাই ৫ গোল দিলেন কিলিয়ান এমবাপে। লিয়োনেল মেসিকে বাদ দিয়েও ভয়ঙ্কর পিএসজি। বিশ্বকাপে সোনার বুট জয়ী এমবাপে একাই ভয় ধরিয়ে দিচ্ছেন বিপক্ষকে।

কুপে দ্য ফ্রান্স প্রতিযোগিতায় দ্বিতীয় রাউন্ডের ম্যাচ ছিল সোমবার রাতে। সেই ম্যাচে বিপক্ষকে নিয়ে ছেলে খেলা করলেন এমবাপে, নেমাররা। পিএসজি দলে ছিলেন না মেসি। কিন্তু তাঁকে বাদ দিয়েও পিএসজি যথেষ্ট শক্তিশালী। ২৯ মিনিটের মাথায় প্রথম গোল করেন এমবাপে। এর পর নেমারকে দিয়ে গোল করান তিনি। ৩৩ মিনিটে ২-০ এগিয়ে যান তাঁরা।

পরের মিনিটেই গোল করেন এমবাপে। প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় পিএসজি। এর মধ্যে তিনটি গোলই করেন এমবাপে। দ্বিতীয়ার্ধে আরও তিনটি গোল করে পিএসজি। এর মধ্যে এমবাপের দু’টি এবং কার্লোস সোলের একটি। দু’টি গোলের ক্ষেত্রে অবদান রাখেন ব্রাজিলের তারকা নেমার।

পিএসজির হয়ে প্রথম কোনও ফুটবলার এক ম্যাচে ৫ গোল করলেন। এমবাপের দাপটে মেসির অভাব বুঝতেই পারল না ফরাসি ক্লাব। পুরো সময় মাঠে ছিলেন এমবাপে এবং নেমার। তাঁদের দাপটে এই প্রতিযোগিতার প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল পিএসজি। তাদের পরের ম্যাচ ৮ ফেব্রুয়ারি। মার্সেইলির বিরুদ্ধে খেলবে তারা।